ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

আন্তঃ বিশ্ববিদ্যালয় দলগত দাবা প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আন্তঃ বিশ্ববিদ্যালয় দলগত দাবা প্রতিযোগিতা ছবি: সংগৃহীত

ব্র্যাক বিশ্ববিদ্যালয় দাবা ক্লাব এর আয়োজনে এবং বার্জার পেইন্ট বাংলাদেশ লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় বার্জার আন্তঃ বিশ্ববিদ্যালয় দলগত দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের হল-রুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং এর জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেয়াজ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ইন্সটিটিউট অব ল্যাঙ্গুয়েজ এর পরিচালক লেডি সৈয়দা সারওয়াত আবেদ। সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপমহাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ।

প্রতিযোগিতাটির নিয়ম সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের অবহিত করেন আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় দাবা ক্লাবের উপদেষ্টা শামস উদ দোহা।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান বিশ্ববিদ্যালয় পর্যায়ে দাবার বিকাশের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ের যে কোনো প্রতিষ্ঠান অংশগ্রহণ করেত পারবে। দলগত এ ইভেন্টে প্রতি দলে চারজন মূল ও দুইজন অতিরিক্ত খেলোয়াড় থাকবেন। দাবার আন্তর্জাতিক নিয়মে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতাটিতে বিজয়ী প্রথম তিনটি দল নগদ অর্থ পুরস্কার পাবে। এছাড়া বিশেষ ক্যাটাগরিতে কিছু পুরস্কার থাকবে। আগ্রহী বিশ্ববিদ্যালয় সমূহ ব্র্যাক বিশ্ববিদ্যালয় ওয়েব সাইট থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন এবং দল ও খেলোয়াড়দের নাম নিবন্ধন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ২৭ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।