ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

ভেনাসে অনুপ্রাণিত শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ভেনাসে অনুপ্রাণিত শারাপোভা মারিয়া শারাপোভা ও ভেনাস উইলিয়ামস/ছবি: সংগৃহীত

৩৭ বছর বয়সে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলে বিশ্বজুড়ে টেনিস ভক্তদের মুগ্ধ করেছেন ভেনাস উইলিয়ামস। তার জুনিয়র খেলোয়াড়রা এতে অনুপ্রাণিত। বয়সে সাত বছরের ছোট মারিয়া শারাপোভার চোখে, অন্য সবার জন্য দীর্ঘ ক্যারিয়ারের একটি উদাহরণ সৃষ্টি করেছেন ভেনাস।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনেও ফাইনালে উঠেছিলেন মার্কিন আইকন। ছোট বোন সেরেনার কাছে হেরে যান।

উইম্বলডনে আক্ষেপ ঘোঁচানোর দৌড়ে পরিষ্কার ফেভারিট ছিলেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। কিন্তু স্প্যানিশ তরুণী গারবিন মুগুরুজার বিপক্ষে ফেরে ওঠেননি।

গ্র্যান্ড স্লাম ট্রফি খরা কাটানোর লক্ষ্যটাও দীর্ঘায়িত হয়েছে (সবশেষ ২০০৮ সালে উইম্বলডন জেতেন)। তাতে কী! এই বয়সে বছরের প্রথম তিনটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের দু’টিতে ফাইনাল খেলা তো কম গর্বের নয়। সামনে নিজ দেশে বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনের চ্যালেঞ্জ (২৮ আগস্ট শুরু)।

সেখান থেকেই অনুপ্রেরণা খুঁজে নিচ্ছেন আরেক সাবেক বিশ্বসেরা শারাপোভা, ‘ভেনাসের কাছ থেকে উদাহরণটা নিচ্ছি, যিনি কাজটা করতে সক্ষম যেটি উইম্বলডনে করে দেখিয়েছেন। এই লেভেলে পারফর্ম করতে পারাটা নিঃসন্দেহে অবিশ্বাস্য দৃষ্টান্ত। তিনি স্পষ্টভাবেই লক্ষ্যটা উপরে নিয়ে গেছেন। ’

ক্যালিফোর্নিয়ায় ওয়ার্ল্ড টিম টেনিস ইভেন্ট চলাকালীন প্রেস কনফারেন্সে এমন অভিমত ব্যক্ত করেন রাশিয়ান টেনিস সুন্দরী। বর্তমানে পেশীর ইনজুরি কাটিয়ে উঠছেন শারাপোভা। স্ট্যানফোর্ডে ব্যাংক অব ওয়েস্ট ক্লাসিক ইভেন্টে অংশ নেবেন তিনি। যেটি শুরু হবে ৩১ জুলাই থেকে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ২৬ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।