ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে না আসাটা হবে লজ্জাজনক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
‘অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে না আসাটা হবে লজ্জাজনক’ ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া দলের আসন্ন বাংলাদেশ সফর নিয়ে উদ্বেগ অব্যাহত। এখনো বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের বেতন-ভাতা নিয়ে দ্বন্দ্বের অবসান হয়নি। এটিই শঙ্কার মূল কারণ। সমাধান না হলে স্মিথ-ওয়ার্নাররা টেস্ট সিরিজ বয়কট করবেন সম্প্রতি এমন খবরও প্রকাশিত হয়েছে। এটিকে লজ্জাজনক হিসেবেই অাখ্যা দিয়েছেন সাবেক অজি পেস কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা।

নির্ধারিত সময়েই টিম অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে আসবে বলে আশাবাদী ম্যাকগ্রা। এক সাক্ষাৎকারে চলমান ইস্যুটি নিয়ে নিজের অভিমত তুলে ধরেন তিনি, ‘এটা হবে অনেকটা লজ্জাজনক ব্যাপার (অস্ট্রেলিয়ার সম্ভাব্য বাংলাদেশ সিরিজ বয়কট প্রসঙ্গে)।

আশা করি, তারা এটা গুছিয়ে নেবে এবং ছেলেরা বাংলাদেশ ও ভারত সফরে খেলবে। ’ ‘অনুরোধ’ স্বস্তির, জুড়ে দেওয়া শর্তটা অস্বস্তির

এদিকে, পূর্বনির্ধারিত ‍সূচি অনুযায়ী ভেন্যু ও অন্যান্য সুযোগ-সুবিধা দেখার জন্য মঙ্গলবার (২৫ জুলাই) ঢাকায় পা রাখে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পাঁচ সদস্যের প্রতিনিধি দল। মিরপুর স্টেডিয়ামসহ প্রস্তুতি ম্যাচের ভেন্যু ফতুল্লা স্টেডিয়াম পরিদর্শন করেন তারা। পুলিশ সদর দপ্তরে নিরাপত্তা নিয়েও আলোচনা হয়েছে।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন শেষে আগামীকাল দেশে ফিরে যাবে প্রতিনিধি দলটি। প্রসঙ্গত, বৃষ্টিতে প্লাবিত ফতুল্লার মাঠ খেলা অনুপযোগী হলে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ হতে পারে।

খেলোয়াড়দের সঙ্গে দ্বন্দ্ব না মিটলেও বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক ভূমিকা দেখিয়ে আসছে সিএ। সব ঠিক থাকলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট অজি দলের ঢাকায় আসার কথা রয়েছে। ২২ ও ২৩ আগস্ট দু’দিনের প্রস্তুতি ম্যাচ। মিরপুরে ২৭ আগস্ট প্রথম টেস্ট শুরু। চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট ৪ সেপ্টেম্বর থেকে।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ২৬ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।