ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজদের উন্নতির আরও সুযোগ দেখছেন ওয়ালশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
মোস্তাফিজদের উন্নতির আরও সুযোগ দেখছেন ওয়ালশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশের পেস বোলিং ইউনিটে এখনও উল্লেখযোগ্য কোনো উন্নতি দেখছেন না টাইগার পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। একটি পরিপূর্ণ বোলিং ইউনিট হিসেবে শিষ্যদের এখনও ধারাবাহিক হতে দেখেননি এই ক্যারিবীয় কিংবদন্তি।

মাশরাফিদের কোচ হয়ে আসার পর যতটুকুই সময় পেয়েছেন ওই সময়ের মধ্যে তাদের বোলিংয়ের যে দিকগুলোতে তিনি ভুল ধরিয়ে দিয়েছিলেন তা শুধরে উঠতে পারেননি মাশরাফি, তাসকিন, মোস্তাফিজরা।

তবে তিনি আশা করছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে চলতি ক্যাম্পেই টাইগার পেসারদের নিয়ে ত্রুটিপূর্ণ জায়গাগুলোতে কাজ করবেন।

‘বাংলাদেশে আসার পর এবারই প্রথম আমি তাদের নিয়ে সিরিয়াস কাজ করার সুযোগ পাচ্ছি। কেননা আমি এখানে যোগ দেয়ার পর থেকেই ছেলেরা খেলার মধ্যে ছিল। তবে তাদের ভুলগুলো শোধরাতে এই ক্যাম্পটি একটি ভালো সুযোগ। আমি মূলত সেই চেষ্টাটিই করছি। যতটুকু সম্ভব তাদের বোলিংয়ে উন্নতি করতে সাহায্য করবো। চেষ্টা করবো ওদের ত্রুটিপূর্ণ জায়গাগুলো নিয়ে কাজ করে তা শোধরাতে। ’

মঙ্গলবার (২৫ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমকে এসব কথা বলেন ওয়ালশ। এসময় লাল-সবুজের পেসারদের অনগ্রসরতা নিয়ে তিনি আরও বলেন, ‘দুঃখজনক হলেও সত্য আমি এখনও ওদের বোলিংয়ে ততটা উন্নতি দেখছি না। ওরা এখনও ধারাবাহিক হতে পারেনি। ’

গত সেপ্টেম্বরে ওয়ালশ বোলিং কোচ হয়ে আসার পর টানা খেলার মধ্যেই ছিল বাংলাদেশ। তাই পেসারদের নিয়ে আলাদা করে কাজ করার সময় সামান্যই পেয়েছেন ওয়ালশ। তবে এখন অবশ্য সেই সুযোগ পাচ্ছেন কিছুটা। বৃষ্টি ও টানা খারাপ আবহাওয়া এর অন্যতম কারণ। যার জন্য পুরোদমে অনুশীলনে বেগ পেতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ২৫ জুলাই, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।