ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নারী একাদশের নেতৃত্বে ভারতের মিতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
নারী একাদশের নেতৃত্বে ভারতের মিতালি নারী একাদশের নেতৃত্বে ভারতের মিতালি-ছবি:সংগৃহীত

সদ্য শেষ হওয়া নারী বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হতে পারেনি। ফাইনালে তাদের কাঁদিয়ে শিরোপা নিশ্চিত করে স্বাগতিক ইংল্যান্ড। কিন্তু ভারতীয় অধিনায়ক মিতালি রাজকেই আইসিসি বিশ্বকাপ দলের নেতৃত্বে রাখা হয়েছে।

আইসিসির বিচারে বিশ্ব একাদশে মিতালি ছাড়াও জায়গা করে নিয়েছেন ভারতের হারমানপ্রীত কাউর ও দীপ্তি শর্মা।

গত রোববার শেষ হয়েছে বিশ্বকাপ।

সোমবারই এই দল ঘোষণা করেছে আইসিসি। দীর্ঘদিন ধরেই সাফল্যের সঙ্গে ভারতীয় দল পরিচালনা করছেন মিতালি। বিশ্বকাপেও একই ভূমিকায় পাওয়া গিয়েছে তাকে। ইংল্যান্ডের কাছে হারলেও পুরো টুর্নামেন্টে ব্যাট হাতেও দারুণ সাফল্য এসেছে মিতালির।  

দ্বিতীয় সর্বোচ্চ রান (৪০৯) তারই। দারুণ ফর্মে থেকে হারমানপ্রীত, দীপ্তি শর্মাও মর্যাদা পেলেন বিশ্ব একাদশে জায়গা পেয়ে। এছাড়া এই তালিকায় রয়েছেন ফাইনালে ভারতের মুখ থেকে শিরোপা স্বাদ ভাগিয়ে নেওয়া ইংলিশ বোলার অ্যানা শ্রাবসোল। ফাইনালে তিনি একাই তুলে নেন ৬টি উইকেট। ভারতীয়রা ছাড়া তালিকায় চারজন ক্রিকেটার রয়েছে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড থেকে, তিন জন দক্ষিণ আফ্রিকার ও একজন অস্ট্রেলিয়া থেকে। দ্বাদশ খেলোয়াড় আবার ইংল্যান্ডেরই।

আইসিসি নারী বিশ্বকাপ একাদশ: তামসিন বিঅ্যামাউন্ট, লরা ওলভার্ট, মিতালি রাজ (অধিনায়ক), এলিয়েস পেরি, সারাহ টেইলর (উইকেরক্ষক), হারমানপ্রীত কাউর, দীপ্তি শর্মা, মারিজানে কাপ্প, ড্যান ভন নিকার্ক, অ্যানা শ্রাবসোল, অ্যালেক্স হার্টলি। নাতালিয়া স্কিভার (দ্বাদশ)।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ২৫ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।