ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডুমিনিকে ছেড়ে দিল দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
ডুমিনিকে ছেড়ে দিল দ. আফ্রিকা ডুমিনিকে ছেড়ে দিল দ. আফ্রিকা-ছবি:সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুই টেস্ট ম্যাচের স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হলো দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান জেপি ডুমিনিকে। এর আগে ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টে তাকে দলের বাইরে রাখা হয়। যেখানে প্রোটিয়ারা ৩৪০ রানের বড় ব্যবধানে জিতে সিরিজের ১-১ এ সমতা পেয়েছিল।

দ. আফ্রিকার এবারের ইংলিশ সফরে লর্ডসে অনুষ্ঠিত প্রথম টেস্টে অবশ্য সুযোগ পেয়েছিলেন ডুমিনি। কিন্তু দুই ইনিংসে মাত্র ১৭ রান আসে তার ব্যাট থেকে।

তাই বাঁহাতি সিনিয়র এ ব্যাটসম্যানকে সরিয়ে দলে এবার আনা হলো এইডেন মার্করামকে।

মার্করাম ২০১৪ সালে প্রোটিয়াদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ছিলেন। আর সম্প্রতি দ. আফ্রিকা ‘এ’ দলের হয়ে ইংল্যান্ডে সফরও করেছেন তিনি। প্রথম টেস্টে নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসের অনুপস্থিতিতে তাকে স্কোয়াডে নেওয়া হয়।

মার্করামকে অবশ্য ডু প্লেসিস আসার পরই দেশে ফেরতের তোড়জোর চলছিলো। তবে ডুমিনি খারাপ করায় তিনি রয়ে গেলেন। কিন্তু ম্যাচে তিনি খেলতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। কেননা দলটিতে ছয়জন ব্যাটসম্যান রয়েছেন। যেখানে ওপেনার থিউনিস ডি ব্রুইন ব্যাটিংয়ে বেশ এগিয়ে আছেন।

আগামী ২৭ জুলাই লন্ডনের কেনিংটন ওভালে দ. আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, ২৫ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad