ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের ফাইনালে গ্রিন ও ফারইস্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের ফাইনালে গ্রিন ও ফারইস্ট ছবি: সংগৃহীত

প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি। সোমবার (২৪ জুলাই) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হয়।

দুপুর ২টায় অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় সিটি ইউনিভার্সিটি ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত ২-১ গোলে সিটি ইউনিভার্সিটিকে হারিয়ে ফাইনালে উঠে ফারইস্ট ইউনিভার্সিটি।

ম্যাচ সেরা খেলোয়াড় হন জয়ী দলের আহসানউল্লাহ।
 
বিকেল ৪টায় দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামে স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি। এ ম্যাচে ৩-০ গোলে ব্র্যাক ইউনিভার্সিটিকে হারিয়ে ফাইনালে উঠে স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি। ম্যাচ সেরা খেলোয়াড় হন জয়ী দলের রানা।

এদিকে, গ্যালারিতে ইউনিভার্সিটিগুলোর প্রচুর ছাত্র-ছাত্রীর সমাগম ঘটে। তারা নিজ নিজ দলের খেলোয়াড়দের নানাভাবে উৎসাহ দেয়ার পাশাপাশি দারুণ উপভোগ করেন ম্যাচ দুটি। গ্যালারিতে ছাত্র-ছাত্রীদের এ উৎসাহ-উদ্দীপনা দেখে সহজেই অনুমান করা যায় এ টুর্নামেন্ট তাদের পরিপূর্ণ আনন্দ দিতে সক্ষম হয়েছে। যে দৃশ্য আজকাল ঢাকার মাঠে একেবারেই চোখে পড়ে না।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বুধবার বিকেল ৪টায়। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ লাখ ও রানার্স-আপ ১ লাখ টাকা প্রাইজমানি পাবে।

২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে ১৪ জুলাই থেকে শুরু হয় এই টুর্নামেন্ট। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ।

গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গিদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নামকরণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ২৪ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।