ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

অর্থ পুরস্কার পেলেন সেরা দাবাড়ুরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
অর্থ পুরস্কার পেলেন সেরা দাবাড়ুরা ছবি: সংগৃহীত

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও সাইফ পাওয়ারটেক লিঃ এর পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৭ ক্যাটাগরি ‘এ’ ও ক্যাটাগরি ‘বি’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার (২৪ জুলাই) সকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলাস্থ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

র‌্যাপিড একশন ব্যাটালিয়ানের মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। আরও উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিঃ এর পরিচালক তরফদার মোঃ রুহুল সাইফ, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

এছাড়া বক্তব্য রাখেন গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ।

চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও রানার-আপ গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান প্রত্যেকে ৮৭ হাজার ৫০৫ টাকা, তৃতীয় আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও চতুর্থ ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান প্রত্যেকে চল্লিশ হাজার টাকা অর্থ পুরস্কান পান। এছাড়া, পঞ্চম গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, ষষ্ঠ ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, সপ্তম হতে ত্রয়োদশ স্থান প্রাপ্ত আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, এস এম স্মরন, মোঃ শরীফ হোসেন, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক, সুব্রত বিশ্বাস ও উতেন অর্থ পুরস্কার পান।

অপরদিকে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন ফিরোজ আহমেদ চল্লিশ হাজার টাকা, আব্দুল মোমিন পঁচিশ হাজার টাকা পান। তৃতীয় হতে ১৪তম স্থান পাওয়া আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ শহিদুল ইসলাম ও  মোঃ আনিসুজ্জামান জুয়েল, মোঃ জাকারিয়া, মোঃ শরীয়তউল্লাহ, কৌশিক চৌধুরী, মোঃ টিপু সুলতান, অভিক সরকার, মোঃ আমিনুল ইসলাম ও মোহাম্মদ হাসা প্রত্যেকে অর্থ পুরস্কার পান।

‘এ’ ক্যাটাগরিতে তিন জন গ্র্যান্ড মাস্টার, ২জন আন্তর্জাতিক মাস্টার, ১জন মহিলা মাস্টার ও ভারতের একজনসহ ৪১জন এবং ‘বি’ ক্যাটাগরিতে একজন মহিলা আন্তর্জাতিক মাস্টার ও দুইজন মহিলা ফিদে মাস্টার, ভারতের ৪জন এবং আয়ারল্যান্ডের ২জনসহ মোট ২৬৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। দুই ক্যাটাগরিতে রেকর্ড সংখ্যক ৩০৬ জন খেলোয়াড় অংশ নেয়। ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে মোট পাঁচ লক্ষ টাকা অর্থ পুরস্কার দেয়া।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ২৪ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।