ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের সমকক্ষ নয় দিবালা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
নেইমারের সমকক্ষ নয় দিবালা নেইমার ও দিবালা/ছবি: সংগৃহীত

নেইমার পিএসজিতে চলে গেলে বার্সেলোনার প্রধান টার্গেট হবে পাওলো দিবালাকে দলে ভেড়ানো। সেই সম্ভাবনা এখন আর নেই! মেসি-সুয়ারেজের হস্তক্ষেপে ব্রাজিলিয়ান আইকন নাকি বার্সায় থেকে যাচ্ছেন। সে যাই হোক, দিবালা কি আদৌ নেইমারের সমকক্ষ হতে পেরেছেন?

জুভেন্টাসের জর্জিও কিয়েলিনি বলছেন এখনো নেইমারের লেভেলে যেতে পারেননি দিবালা। এ মুহূর্তে ক্লাব সতীর্থকে ওই মাপের মূল্যবানও ভাবছেন না অভিজ্ঞ এ ইতালিয়ান ডিফেন্ডার।

 নেইমার নাটকের অবসানে মেসি-সুয়ারেজের হস্তক্ষেপ

নেইমারকে দলে টানতে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে ক্লাব ছাড়তে চাইলে এই পরিমান অর্থ দিতে হবে) দিতে প্রস্তুত পিএসজি। এমন খবরেই নড়েচড়ে বসে বার্সা। যদি নেইমার প্যারিসে উড়াল দেন তার অভাব পূরণে দিবালাকে ভাগিয়ে আনতে জোর প্রচেষ্টা চালাবে স্প্যানিশ জায়ান্টরা সাম্প্রতিক সময়ে এমন খবরই প্রকাশিত হয়েছে।

যুক্তরাষ্ট্রে চলমান প্রাক মৌসুমের প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে (আইসিসি) নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয় বার্সা ও জুভেন্টাস। জোড়া গোল করে দলকে জয় (২-১) উপহার দিয়ে নেইমার বুঝিয়ে দিয়েছেন ক্লাবের জন্য তিনি কতটা মূল্যবান।

কিয়েলিনির চোখে নেইমার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সম্ভাব্য প্রধান প্রতিদ্বন্দ্বী। সেই তুলনায় ২৩ বছর বয়সী দিবালা এখনো পিছিয়ে, ‘বর্তমানে নেইমার যতটা মূল্যবান দিবালা ততটা নয়। সম্পূর্ণ সম্মান রেখেই বলছি পাওলোর (দিবালা) জন্য আমরা সবাই আছি। ’

‘আমি গত মৌসুমে বলেছিলাম, মেসি ও রোনালদোর লেভেলে অবস্থান করছে নেইমার এবং সে ব্যালন ডি’অরে তাদের মনোনীত। নেইমারের মূল্য? এখানে সংখ্যাটা অনেক কিন্তু কেউ যদি একজন খেলোয়াড়ের জন্য তা প্রয়োগ করতে চায় যে ম্যাচ এবং পুরো সিজন প্রায় একাই পরিবর্তন করতে পারে। সেক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ ব্যয় করার অধিকার একটা টিমের রয়েছে যদি এটি করার সুযোগটা তাদের থাকে। ’-যোগ করেন কিয়েলিনি।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ২৪ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।