ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আলোচনায় তিন আইকনের ‘দল’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
আলোচনায় তিন আইকনের ‘দল’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

'কাটার মাস্টার' মোস্তাফিজুর রহমানকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আইকন হিসেবে ঘোষণা করা হয়েছে। তবে, আইকনরা কে কোন দলে খেলবেন সেটা এখনও চূড়ান্ত নয়। নানা সূত্রের খবর মেলালে তামিম, সাকিব, মাশরাফি, মুশফিক, মাহমুদুল্লাহরা দল পেয়েছেন।

বাকি আইকনদের মধ্যে রয়েছেন মোস্তাফিজ, সাব্বির আর সৌম্য। তাদের দল কোনটি হবে এখনও জানানো হয়নি।

তাই, দেশের ক্রিকেট পাড়ায় এখন বাকি তিন আইকনের ভাগ্যে কোন দল, সেটি নিয়েই আলোচনা। গতবার সাব্বির খেলেছেন রাজশাহীতে, সৌম্য খেলেছেন রংপুরে আর ইনজুরির কারণে খেলা হয়নি মোস্তাফিজের।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, পাঁচটি ফ্রাঞ্চাইজি আইকন ক্রিকেটারের নাম লিখিতভাবে তাদের কাছে জমা দিয়েছে। যদিও এই ৫টি দলের নাম জানাননি তিনি। বাকি তিনটি ফ্রাঞ্চাইজিও খুব দ্রুত আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করবে।

গত বিপিএলে দল ছিল ৭টি। এবার বেড়েছে একটি। আর তাই একটি দলের হিসেব কষে এবারের আসরে একজন আইকন বা ‘এ’ প্লাস খেলোয়াড় বাড়াতেই হতো। সোমবার (২৪ জুলাই) বিপিএলের গভর্নিং কাউন্সিলের এক সংবাদ সম্মেলনে মোস্তাফিজের নাম ঘোষণা করা হয়।

উড়ো খবর ছিল অফফর্মে থাকা সৌম্যর জায়গায় আইকন হিসেবে যোগ হতে পারেন ইমরুল কায়েস। কিন্তু, কুমিল্লা রিটেইন খেলোয়াড় হিসেবে ইমরুলকে রেখে দেয়। আরও শোনা যায়, নাসির হতে পারেন নতুন আইকন। নাসিরকেও রেখে দেয় ঢাকা। তাই আইকন তালিকায় তাদের রাখার সুযোগ ছিল না।

এদিকে, মাশরাফি কুমিল্লা ছেড়ে রংপুরে নাম লিখিয়েছেন। গতবার চিটাগংয়ে খেলা তামিমকে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাহমুদউল্লাহকে ধরে রেখেছে খুলনা টাইটান্স। সাকিব আল হাসানকে নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। মুশফিকুর বরিশাল বুলস ছেড়ে পাড়ি জমাতে যাচ্ছেন রাজশাহী কিংসে। বাকি থাকে চিটাগং ভাইকিংস, সিলেট সিক্সেস আর বরিশাল বুলস।  

সৌম্য, সাব্বির এবং মোস্তাফিজকে কোন তিন ফ্রাঞ্চাইজি নেবে সেটা এখনও জানা যায়নি। উড়ো খবর, মোস্তাফিজ খেলবেন চিটাগাং ভাইকিংসে, সাব্বির সিলেটে এবং সৌম্য বরিশাল বুলসে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২৪ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।