ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলের যুদ্ধে নেমে কেন লড়াই করেন রোনালদো?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
ফুটবলের যুদ্ধে নেমে কেন লড়াই করেন রোনালদো? ছবি: সংগৃহীত

২০০৮ সাল থেকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিচ্ছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা জানালেন, কেন ফুটবলের মঞ্চে মেসি-নেইমারদের সঙ্গে তার লড়াই চলে।

গত মৌসুমে মেসির হাতে কোপা দেল রে’র শিরোপা উঠলেন রোনালদো জিতেছেন লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। মেসিকে টপকে চতুর্থবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জেতেন রোনালদো।

পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপাও এনে দিয়েছিলেন রোনালদো।

যুদ্ধের মঞ্চে শুধু মেসিকে নয়, রোনালদোর আরও প্রতিপক্ষ আছে বলে জানান পর্তুগিজ সুপারস্টার। তাদের নাম নিতে গিয়ে রোনালদো জানান, ‘কোনো একজনের নাম উল্লেখ করা কঠিন। সেরা খেলোয়াড়রা সবসময় সেরা খেলোয়াড়দের অনুসরণ করে। সেরারা সর্বোচ্চ পর্যায়ে যেতে চায়। অবশ্যই আমরা সবার সঙ্গে লড়াই করি। নেইমার, মেসি, লেভানোডভস্কি, হিগুয়েইন বিশ্বের সেরা খেলোয়াড়। তাদের সঙ্গে আমার লড়াইটা স্বাস্থ্যকর। আমরা সেরা হওয়ার জন্যই লড়ি। ’

রোনালদো আরও যোগ করেন, ‘বিশ্রামের আগে আপনাকে ভাবতে হবে, আপনি বিশ্রাম নিলে অন্য সেরারা আপনাকে ছাড়িয়ে যেতে পারে। ফর্মুলা ওয়ান, এনবিএ সেরা খেলোয়াড়রা এটাই ভাবে। কারণ, তারও জানে তাদের টপকে যেতে অন্য কেউ আছে। বছরের পর বছর তাদের চেয়ে ভালো হওয়ার জন্য এটাই আমার অনুপ্রেরণা। ’

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ২৪ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।