ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অফিসিয়ালি বিপিএলের নতুন আইকন মোস্তাফিজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
অফিসিয়ালি বিপিএলের নতুন আইকন মোস্তাফিজ ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে নতুন আইকন ক্রিকেটার হিসেবে নাম ঘোষণা করা হলো কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। সোমবার (২৪ জুলাই) বিপিএলের গভর্নিং কাউন্সিল থেকে এই ঘোষণা দেওয়া হয়।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের গত আসরে খেলেছিল সাত দল। এবারের আসরে দল বেড়ে হচ্ছে আটটি।

এক আসর পর নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট। বিপিএলের তৃতীয় আসরে অংশ নেয়া ছয়টি দল থেকে চতুর্থ আসরে বাদ দেয়া হয় সিলেট রয়্যালসকে। মালিকানা বদলে বিপিএলের গেল আসরে ফিরে আসে প্রথম দুই আসরে অংশ নেয়া ফ্র্যাঞ্চাইজি রাজশাহী ও খুলনা।

আগামী ৪ নভেম্বর থেকে বিপিএল শুরু হলেও এরইমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলো ব্যস্ত সময় কাটাচ্ছে দল গোছাতে। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক আগেই জানিয়েছেন, ‘দল বাড়ার ফলেই আইকন খেলোয়াড়ও বাড়বে। জাতীয় দলের হয়ে যাদের পারফরম্যান্স ভালো, তাদেরই আইকন হিসেবে বিবেচনা করছি আমরা। এই বিবেচনায় নতুন আইকন মোস্তাফিজুর রহমান। ’

২০১৫ আসরে মোস্তাফিজ খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসে। ইনজুরি থাকার কারণে গত আসরে ঢাকার হয়ে মাঠে নামতে পারেননি। আইকন ক্রিকেটারের তালিকায় তার নাম উঠায় দল পরিবর্তন করতে হবে বামহাতি এ পেসারকে। যদিও এখনই সব কিছু চূড়ান্ত নয়। খুব শিগগিরই বিষয়টি নিশ্চিত করবে বিপিএল গভর্নিং কাউন্সিল।

আগের ৭ আইকন ক্রিকেটাররা হলেন- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সৌম্য সরকার। তাদের সঙ্গে এবার যুক্ত হচ্ছেন কাটার মাস্টার মোস্তাফিজ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২৪ জুলাই ২০১৭
এমআরপি/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।