ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সেমিতে সিটি, গ্রিন, ফারইস্ট ও ব্র্যাক ইউনিভার্সিটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
সেমিতে সিটি, গ্রিন, ফারইস্ট ও ব্র্যাক ইউনিভার্সিটি ছবি: সংগৃহীত

প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে সিটি, গ্রিন, ফারইস্ট ও ব্র্যাক ইউনিভার্সিটি। সোমবার (২৪ জুলাই) কমলাপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

সোমবার দুপুর ২টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে সিটি ইউনিভার্সিটি ও ফারইস্ট ইউনিভার্সিটি। বিকেল ৪টায় দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে গ্রিন ইউনিভার্সিটি ও ব্র্যাক ইউনিভার্সিটি।

রোববার (২৩ জুলাই) কমলাপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে চারটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় অনুষ্ঠিত প্রথম কোয়ার্টারে আইইউবিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে সিটি ইউনিভার্সিটি। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের রেজাউল। সকাল ১১টায় অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে ইউল্যাবকে ২-১ গোলে পরাজিত করে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের সুমন রেজা।

দুপুর আড়াইটায় অনুষ্ঠিত তৃতীয় খেলায় ফারইস্ট ইউনিভার্সিটি ১-০ গোলে আইইউবিএটিকে পরাজিত করে শেষ চারে নাম লেখায়। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের সোহাগ।

এদিকে বিকেল চারটায় অনুষ্ঠিত চতুর্থ কোয়ার্টারে ড্যাফোডিল ইউনিভার্সিটিকে ৬-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করে সেমিতে উঠে শক্তিশালী ব্র্যাক ইউনিভার্সিটি। হ্যাটট্রিকসহ চার গোল করে ম্যাচ সেরা খেলোয়াড় হন জয়ী দলের রাকিন।

টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আগামী বুধবার।

২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে ১৪ জুলাই থেকে শুরু হয় এই টুর্নামেন্ট। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অফ বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ।

গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গীদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নাম করণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ২৩ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।