ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ালশের বন্ধুত্বপূর্ণ আচরণে মুগ্ধ রাব্বি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
ওয়ালশের বন্ধুত্বপূর্ণ আচরণে মুগ্ধ রাব্বি ওয়ালশের বন্ধুত্বপূর্ণ আচরণে মুগ্ধ রাব্বি

গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু। জাতীয় দলে যেভাবে আশা জাগিয়ে এসেছিলেন সেভাবে মন ভরাতে পারেননি ডানহাতি পেসার কামরুল ইসলাম রাব্বি। পাঁচ টেস্ট খেলে পেয়েছেন ৭ উইকেট। ভারতের বিপক্ষে ঐতিহ্যবাহী টেস্টের পর শ্রীলঙ্কা সিরিজে দলে জায়গা হারান।

বোলিং কোচ কোর্টনি ওয়ালশের প্রিয় ছাত্র হিসেবেই পরিচিত রাব্বি। নিজের দূর্বলতাগুলো কাটিয়ে উঠতে ওয়ালশের সাথে অনবরত কাজ করে যাচ্ছেন।

ফিটনেস ক্যাম্পে অনুশীলন শেষে রোববার (২৩ জুলাই) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন ডানহাতি এই পেসার। রাব্বি মুগ্ধ কিংবদন্তি পেসার ওয়ালশের বন্ধুত্বপূর্ণ আচরণে।

ওয়ালশের সঙ্গে কাজ শুরু করে রাব্বি নিজের বোলিংয়ের ব্যালেন্সেও অনেকখানি উন্নতি করেছেন বলে জানালেন। তিনি জানান, ‘আপাতত ওয়ালশের সাথে রিভার্স সুইং নিয়ে কাজ করছি। বোলিংয়ে রিভার্স সুইংটা অনেক গুরুত্বপূর্ণ। ওয়ালশ অনেক বড় মাপের খেলোয়াড়। তার কথাতেই আমরা অনেক উপকৃত হই। আমাদের সঙ্গে তার সম্পর্ক অনেক বন্ধুত্বপূর্ণ। আমি আগে ইনসুইং পারতাম না, এখন সেটা অনেকটাই করতে পারছি। চেষ্টা করছি ভালো জায়গা থেকে রিভার্স সুইংটা করানোর জন্য। ’

রাব্বি আরও জানান, ‘আমরা পেশাদার ক্রিকেটার। ৭-৮ বছর ধরে খেলছি। কোচ সবচেয়ে বড় ভূমিকা পালন করেন আত্মবিশ্বাস জুগিয়ে। ওয়ালশ একজন কিংবদন্তি, তার অভিজ্ঞতাগুলো আমাদের সঙ্গে যেভাবে ভাগভাগি করেন, আমরা অনেক উপকৃত হচ্ছি। এখন আমাদের স্পট বোলিং নিয়ে কাজ হচ্ছে। কন্ডিশন ক্যাম্পের পর ফুল রিদমে এখনো বোলিং শুরু করা হয়নি। ডেলিভারিগুলো আরও নিখুঁত করতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ২৩ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।