ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
অস্ট্রেলিয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি অস্ট্রেলিয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি-ছবি:সংগৃহীত

দেনা-পাওনা ঝামেলায় জড়িয়ে টালমাটাল অস্ট্রেলিয়ার ক্রিকেট পাড়া। এখনও বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে সমঝোতা না হওয়ার ফলে দেশটির ভবিষ্যত সফরগুলো শঙ্কার মধ্যে পড়েছে। আর সাম্প্রতিক সফরগুলোর মধ্যে সবার আগে অজিদের বাংলাদেশেই আসার কথা রয়েছে।

দু’পক্ষের মাঝে বনিবনা না হওয়ায় অস্ট্রেলিয়া সিরিজ হচ্ছে না, এমন গুঞ্জন উঠেছে। তবে এসবকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

 

তবে আরো একবার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আসবে অজিরা। ২৬ জুলাই তারা ঢাকায় আসবেন বলে জানিয়েছেন নিজামউদ্দিন চৌধুরী।

সফর বাতিল হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে এ ধরনের কোনো চিঠি বা বার্তা আমরা পাইনি। এটা সঠিক নয়। আজও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা পুরোপুরি ইতিবাচক। নির্ধারিত সময়েই সফর হবে। তারা ২৫ জুলাই প্রতিনিধি দল পাঠাচ্ছে। ’

প্রায় এক মাস ধরে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ও বোর্ডের মধ্যে বেতন সংক্রান্ত বিষয় নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে। যার ফলে দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করেছে অস্ট্রেলিয়া ‘এ’ দল। চলতি মাস থেকে বেকার হয়ে পড়েছেন দেশটির ২৩০ জন ক্রিকেটার।  

অনেকেই আবার আশঙ্কা করছেন, অস্ট্রেলিয়া বাংলাদেশে আসলেও অপেক্ষাকৃত দুর্বল দল পাঠাবে। এই বিষয়ে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘না, এসব নিয়ে আমরা এখন ভাবছি না। সেরকম পরিস্থিতির সৃষ্টি হয়নি এখনও। হলে তখন এ নিয়ে কথা বলব। আশা করি, শক্তিশালী দলই পাঠাবে অস্ট্রেলিয়া। ’

আগামী আগস্ট-সেপ্টেম্বরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে স্মিথ-ওয়ার্নারদের।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ২৩ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad