ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোল বন্যায় জয় পেল চেলসি-মিলান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
গোল বন্যায় জয় পেল চেলসি-মিলান ছবি:সংগৃহীত

চীনের সেনজেনে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে বায়ার্ন মিউনিখকে ৪-০ গোলে বিধ্বস্ত করে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটালো এসি মিলান। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে ১-৩ গোলে হেরে গিয়েছিল তারা। এসি মিলানের দুরন্ত জয়ের কয়েক ঘণ্টার মধ্যেই বেইজিংয়ে আবার ফ্রেন্ডলি ম্যাচে আর্সেনালকে গুড়িয়ে দিল চেলসি।

এসি মিলানের আক্রমণাত্মক ফুটবলের সামনে শুরু থেকেই চাপে পড়ে গিয়েছিলেন থমাস মুলার, রবার্ট লেভান্ডভস্কিরা। ম্যাচের ১৪ মিনিটেই এসি মিলানকে এগিয়ে দেন আইভরি কোস্টের ২০ বছর বয়সি ডিফেন্ডার ফ্রাঙ্ক কেসি।

প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই ফের বিপর্যয় নেমে আসে বায়ার্ন শিবিরে। এ বার প্যাট্রিক কুর্তন এগিয়ে দেন এসি মিলানকে।  

১৯ বছর বয়সি ইতালির এই স্ট্রাইকার তার দ্বিতীয় গোল করেন প্রথমার্ধ শেষ হওয়ার দু’মিনিট আগে। ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে এসি মিলানের হয়ে চতুর্থ গোল করেন হাকান কালহানগ্লু।

বেইজিংয়ে চেলসি শেষ করে দিল আর্সেনালের জয়ের স্বপ্ন। ম্যাচের ৪০ মিনিটে ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান গোল করে এগিয়ে দেন ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। দু’মিনিটের মধ্যে ফের মিকি বাতসুয়াইয়ের গোলে পিছিয়ে পড়ে আর্সেন ওয়েঙ্গারের দল। দ্বিতীয়ার্ধেও ছবিটা বদলায়নি। ৪৯ মিনিটে ফের গোল করেন মিকি। সেই সঙ্গে এফএ কাপ ফাইনালে হারের মধুর প্রতিশোধও নিল আন্তোনিও কন্তের দল।

তবে পেদ্রো রদরিগেজ চোট পেয়ে মাঠ ছাড়ায় দুরন্ত জয়ের উচ্ছ্বাস অবশ্য উধাও চেলসি শিবির থেকে।  ম্যাচের ২৯ মিনিটে আর্সেনাল গোলরক্ষক ডেভিড অস্পিনার সঙ্গে সংঘর্ষে মাঠেই লুটিয়ে পড়েন। রক্তাক্ত পেদ্রোকে মাঠ থেকেই সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, পর্যবেক্ষণের জন্য হাসপাতালেই আপাতত রাখা হবে পেদ্রোকে।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ২৩ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।