ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

পর্যাপ্ত মাঠ না থাকায় ম্যাচ কমলো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
পর্যাপ্ত মাঠ না থাকায় ম্যাচ কমলো ছবি: সংগৃহীত

ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৭ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট’। ১২টি দলকে নিয়ে হবে এই টুর্নামেন্ট। পর্যাপ্ত মাঠ না থাকায় এবারের টুর্নামেন্টের ম্যাচ কমাতে বাধ্য হয়েছে আয়োজকরা।

যেখানে অংশ নেবে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ লিগের দল, বিকেএসপি ও বাফুফের অনূর্ধ্ব-১৮ ফুটবল দল এবং পাইওনিয়র ফুটবল লিগের দল।

শনিবার (২২ জুলাই) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ।

এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও কো-স্পন্সর মিনিস্টার ফ্রিজের চেয়ারম্যান এম.এ রাজ্জাক খান। আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব সালেহ জামান সেলিম ও সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনসহ অন্যান্যরা।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলো হলো: ‘ক’ গ্রুপ- টাঙ্গাইল ফুটবল একাডেমি, ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র, আছাদুজ্জামান ফুটবল একাডেমি, ‘খ’ গ্রুপ- মনসুর স্পোর্টিং ক্লাব, শান্তিনগর ক্লাব, আরাফ স্পোর্টিং ক্লাব, ‘গ’ গ্রুপ-আজমপুর ফুটবল ক্লাব উত্তরা, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব, বাফুফে অ-১৬ একাদশ, ‘ঘ’ গ্রুপ-বিকেএসপি, রেইনবো অ্যাথলেটিক ক্লাব ও নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব।

২৭ জুলাই টাঙ্গাইল ফুটবল একাডেমি ও আছাদুজ্জামান ফুটবল একাডেমির মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্টের। আর ফাইনাল হবে ১০ আগস্ট।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, ‘আমরা চাচ্ছিলাম ১২টি দলকে দুই গ্রুপে বিভক্ত করে টুর্নামেন্ট আয়োজন করতে। যাতে দলগুলো প্রত্যেকে ৫টি করে ম্যাচ খেলতে পারে। কিন্তু মাঠ পাওয়া যাচ্ছিল না। সে কারণে বাধ্য হয়েছি চারটি গ্রুপে ভাগ করে ম্যাচের সংখ্যা কমাতে। ইনশাল্লাহ ভবিষ্যতে আরো বড় পরিসরে পরিকল্পনা করে ও হাতে সময় নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা করব। ফুটবলের বার্ষিক ক্যালেন্ডারের মধ্যে নিয়ে আসব। আমরা চাচ্ছি এই টুর্নামেন্টের মাধ্যমে তরুণ ও প্রতিভাবান কিছু খেলোয়াড় তুলে আনতে। ১২টি দল থেকে ২৫ জনের মতো খেলোয়াড় বাছাই করে তাদের প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা করব। আশা করছি ওয়ালটন এবং মিনিস্টার ফ্রিজের মতো প্রতিষ্ঠানকে আমারা সব সময় পাশে পাব। ওয়ালটন গ্রুপ ক্রীড়াঙ্গনকে সচল রেখেছে। সব ধরনের খেলাধুলার পাশে দাঁড়াচ্ছে তারা। সে জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ২২ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।