ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেয়েরাও চায় আইপিএল উন্মাদনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
মেয়েরাও চায় আইপিএল উন্মাদনা ছবি: সংগৃহীত

বিরাট কোহলি, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মাদের মতো ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাঠ মাতাতে দেখা যাবে ঝুলন গোস্বামী, হারমানপ্রীত কাউর, মিতালি রাজদের। ভারতের ক্রিকেট বোর্ড দেশটির নারী ক্রিকেটারদের নিয়ে আইপিএলের আদলে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করার চিন্তা করছে।

ভারতের নারী দলের সাবেক দলপতি ও দলের কমিটি অব অ্যাডমিনিসট্রেটরের সদস্য ডায়না এদুলজি বিষয়টি উত্থাপন করেছেন। তিনি জানান, ‘বোর্ডের সাথে আলোচনা করে আমরা নারী টি-টোয়েন্টির ঘরোয়া আসর আনতে চাইছি।

যেটা হবে আইপিএলের আদলে গড়া। নারী আইপিএলের এই প্রস্তাবনা বোর্ডের কাছে ফাইলবন্দী। এবার সময় এসেছে এটা নিয়ে কথা বলার, আলোচনার। সিরিয়াসলি বিষয়টি নিয়ে বোর্ডের কর্তাদের আলোচনা করতে হবে। ’

ডায়না আরও যোগ করেন, ‘নারী আইপিএল শুরু করতে আমাদের ৫টি দল দেওয়ার চিন্তাভাবনা আছে। এটা শুরু হলে আরও অনেক নারী ক্রিকেটার ঘর থেকে বেরিয়ে আসবে। ট্যালেন্ট ক্রিকেটার বেরিয়ে আসবে। যা দেশের নারী দলকে আরও শক্তিশালী করবে বলে বিশ্বাস করি। ’

ডায়নার মতে, গত এক বছরে ভারতের নারী দল অনেক এগিয়েছে। তাদের কিছু কিছু ক্রিকেটারকে বাইরের দেশ থেকে খেলার জন্য প্রস্তাব করা হচ্ছে। তারপরও নারী ক্রিকেটারদের আর্থিক নিরাপত্তা নেই। তাদের জন্য সরকারের পক্ষ থেকে চাকরির সুযোগ রাখা হয়নি। এছাড়া, বোর্ডের সাথে তাদের কেন্দ্রীয় চুক্তি নেই। কিন্তু, বর্তমান দলের সদস্যরা বুঝতে শিখেছে, তাদের ক্যারিয়ার আছে, জাতীয় দলে খেলার বাইরে আয়ের পথ আছে। তাই নারীদের আইপিএল নিয়ে শিগগিরই কিছু না কিছু করা উচিৎ।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ২২ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।