ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবারো আমেরিকার মাটিতে সাকিবরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
আবারো আমেরিকার মাটিতে সাকিবরা ছবি: সংগৃহীত

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এবার বাংলাদেশের দুই ক্রিকেটার খেলবেন। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পাশাপাশি এই আসরে এবার অংশ নেবেন স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। সাকিব খেলবেন জ্যামাইকা তালাওয়াশের জার্সিতে আর মিরাজ প্রথমবারের মতো খেলবেন ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সিতে।

সিপিএলের দুটি দল এবার টুর্নামেন্ট শুরুর আগে মাঠে নামবে আমেরিকার মাটিতে। ফ্লোরিডায় দেশটির জাতীয় দলের বিপক্ষে আগামী ২ ও ৩ আগস্ট দুটি ম্যাচ খেলবে সিপিএলের দল দুটি।

সিপিএলের অন্যতম ফেভারিট দল সাকিবের জ্যামাইকা এবং সেন্ট কিটস মুখোমুখি হবে আমেরিকার জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে। টি-টোয়েন্টি ফরমেটে খেলা হয়ে ম্যাচ দুটি।

এর আগে সাকিব ও তামিম সিপিএলের আসরে খেলেছেন। এবার মিরাজ খেলার সুযোগ পেলে বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে এই আসরে নাম লেখাবেন। সবকিছু ঠিকঠাক থাকলে এ মাসের ২৭ তারিখ ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সিপিএল খেলতে উড়াল দেবেন মিরাজ। আর মিরাজের দুই দিন পর সাকিবও যাবেন খেলতে। তবে, আমেরিকার ম্যাচে সাকিব অংশ নেবেন কি না তা এখনও জানা যায়নি।

আগামী ৪ আগস্ট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সেন্ট লুসিয়া স্টার্সের মুখোমুখি হবে ত্রিনবাগো নাইট রাইডার্স। ত্রিনবাগো মিরাজকে পাবে প্রথম ৫ ম্যাচে।

গতবার সিপিএলে আমেরিকায় খেলেছিলেন সাকিবরা। সেবার জ্যামাইকার হয়ে মাঠে নেমে ৬৩ রানের হারের স্বাদ নিতে হয় টাইগার সেরা অলরাউন্ডারকে। গতবারের মতো এবারও সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে খেলা হবে। সেবার আগে ব্যাট করে সেন্ট লুসিয়া নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে, ৮ উইকেট হারিয়ে জ্যামাইকার ইনিংস থামে ১৪৩ রানের মাথায়।

সেবারের আসরে জ্যামাইকার হয়ে প্রতিটি ম্যাচেই মাঠে ছিলেন সাকিব। আমেরিকার ম্যাচেও ব্যতিক্রম হয়নি। ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা আর আন্দ্রে রাসেলদের সঙ্গে জ্যামাইকার হয়ে মাঠে নামেন সাকিব। অন্যসব বোলাররা যখন লুসিয়ার ব্যাটসম্যানদের কাছে নাকাল, সাকিব তখন বল করে গেছেন আপন ফর্ম ধরে রেখে। জ্যামাইকার কিপটে বোলারও ছিলেন তিনি। ৪ ওভার বল করে একটি উইকেট তুলে নিয়েছেন মাত্র ২৫ রান খরচায়। তবে, ব্যাটিংয়ে নেমে খালি হাতেই ফিরতে হয় সাকিবকে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২২ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।