ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কলকাতায় খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
কলকাতায় খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় মাশরাফি কলকাতায় খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় মাশরাফি-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে ইনজুরির কারণে বেশ কয়েকবার থমকে যেতে হয়েছিলো মাশরাফি বিন মর্তুজাকে। তবে বরাবরই উঠে দাঁড়িয়ে সাফল্যের মুখ দেখেন জাতীয় ওয়ানডে দলের বর্তমান এ অধিনায়ক। এবার এই খেলোয়াড়ী জীবনই হয়তো ম্যাশের আরও একটি সাফল্য এনে দিতে পারে।

প্রতিবেশি দেশ ভারতের শহর কলকাতার এবিপি মিডিয়া গ্রুপ প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে অবদান রাখার জন্য বাঙালিদের পুরস্কৃত করে থাকে। এই পুরস্কারে আবার আঞ্চলিক কোনো বাধা থাকে না।

যেখানে এবারের সংস্করণে খেলোয়াড় বিভাগের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি।

আগামী ২৯ জুলাই ‘সেরা বাঙালি ২০১৭’ শিরোনামের এই পুরস্কার বিতরণীটি অনুষ্ঠিত হবে। এমনটি জানিয়েছে কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকা ও এবিপি আনন্দ চ্যানেল। যেখানে মাশরাফির তালিকায় থাকার ব্যাপারটি ইতোমধ্যে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যদিও মাশরাফি নিজে এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেননি।

প্রতিবছরের মতো এবারও এই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে এবিপি আনন্দ চ্যানেল। এর আগে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার এই পুরস্কারে ভূষিত হয়েছিলেন। যাদের মধ্যে ২০০৭ সালে বাংলাদেশের সে সময়ের অধিনায়ক হাবিবুল বাশার ও ভারতের সৌরভ গাঙ্গুলি পুরস্কার লাভ করেছিলেন।

বাংলাদেশের আরেক তারকা সাকিব আল হাসান, ভারতের মনোজ তিওয়ারি ও সে দেশের নারী ক্রিকেটার ঝুলন গোস্বামী ২০১২ সালে পুরস্কার জেতেন। এছাড়া অভিনেতা মিঠুন চক্রবর্তী ও অর্থনৈতিক বিভাগে বাংলাদেশের মোহাম্মদ ইউনুস ও ভারতের অমর্ত্য সেন বেশ কয়েকবার এই পুরস্কার পান।

এদিকে এবিপি বিশ্বাস করে, ক্রিকেটে বাঙালিদের গর্ব মাশরাফি এবং বাঙালিকে বিশ্ব দরবারে উপস্থাপন করে বিশেষ অবদান রেখেছেন ডানহাতি এ পেস বোলার। আধুনিক ক্রিকেটে বাংলাদেশকে তিনি নতুন উচ্চতায়ও নিয়ে গেছেন।

মাশরাফির অধীনে বাংলাদেশ টানা ছয়টি ওয়ানডে সিরিজ জিতেছে। যেখানে তার নেতৃত্বে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল খেলেছে টাইগাররা। এছাড়া সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনালও নিশ্চিত করেছিলো বাংলাদেশ তারই অধিনায়কত্বে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ২২ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।