ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর বাতিলের ইঙ্গিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর বাতিলের ইঙ্গিত ছবি: সংগৃহীত

ঘোর কাটছে না বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ নিয়ে। ক্রিকেটার আর অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের মধ্যকার ঝামেলা আরও বেড়েছে। দুই পক্ষের সমঝোতা না হওয়ায় বাংলাদেশ সফর বাতিলের ইঙ্গিত দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

দুটি টেস্ট খেলতে ১৮ আগস্ট ঢাকার উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল স্মিথ-ওয়ার্নারদের। কিন্তু, সেটি বোধ হয় আর হচ্ছে না।

দ্বিতীয় সারির দলও হয়তো আসবে না বাংলাদেশে। কারণ, জাতীয় দলের মতো ‘এ’ দলও নেই বোর্ডের পাশে। ফলে, ২০১৫ সালে বাংলাদেশ সফরে না আসা অস্ট্রেলিয়া এবারো আসছে না।

২০১৫ সালে নিরাপত্তার অযুহাতে বাংলাদেশ সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়া। পাওনা সিরিজ ফিরিয়ে দিতে এবার বাংলাদেশে আসার কথা ছিল তাদের।

বর্তমানে চাকরি হারানো প্রায় ২’শ ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এখনও কোনো সমঝোতায় পৌঁছায়নি। ফলে, ভেবে নেওয়া হয়েছিল যদি জাতীয় দলের ক্রিকেটাররা সিরিজ বয়কট করে তবে হয়তো নতুন পদক্ষেপ নেবে সিএ। সেই ক্ষেত্রে নিম্নমানের ক্রিকেটারদের সঙ্গে সিরিজ খেলতে হতে পারে বাংলাদেশের। এর আগে টাইগাররা ২০০৯ সালে যেমনটি খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেবার ক্যারিবীয় মূল দলের ক্রিকেটাররা পাওনার অভিযোগে সিরিজ বয়কট করে। আর বাংলাদেশ খেলেছিল দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর ক্রিকেটারদের সঙ্গে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠনের (এসিএ) প্রধান অ্যালিস্টার নিকোলসনের মধ্যে চলা আলোচনা আবারও ভেস্তে গেছে বলে জানা গেছে। দুই পক্ষই আগের অবস্থানে। ফলে, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, বাংলাদেশ সফর বাতিলও হতে পারে। ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অবহিত করেছে সিএ। তবে, এ ব্যাপারে বিসিবির বক্তব্য এখনো পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ২১ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad