ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১২ দল নিয়ে ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
১২ দল নিয়ে ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট ১২ দল নিয়ে ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট

ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির ব্যবস্থাপনায় চলতি মাসেই শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট’। ১২টি দলকে নিয়ে হবে এই টুর্নামেন্ট।

এবারের আসরে অংশ নেবে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ লিগের দল, বিকেএসপি ও বাফুফের অনূর্ধ্ব-১৮ ফুটবল দল এবং পাইওনিয়র ফুটবল লিগের দল (ওয়াজেদ মিয়া এবং মাগুরার আছাদুজ্জামান ফুটবল একাডেমি)। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ।

এ বিষয়ে তিনি জানান, ‘এমন একটা টুর্নামেন্ট করার পরিকল্পনা আগে থেকেই করে আসছিলাম। অবশেষে চলতি মাসেই সেটা শুরু হতে যাচ্ছে। যেখানে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ, বিকেএসপি ও বাফুফের অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও পাইওনিয়ার ফুটবলের দুটি দল অংশ নেবে। পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ ও মিনিস্টার ফ্রিজ। ৪ আগস্টের আগেই আমরা টুর্নামেন্ট শেষ করব। ’

পৃষ্ঠপোষকতার বিষয়ে জানতে চাইলে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) জানান, ‘এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষক হতে আমরা সম্মত হয়েছি। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসেই শুরু হবে ওয়ালটন ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট। এটা আসলে এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম। কারণ, এখানে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ, পাইওনিয়ার, বিকেএসপি ও বাফুফের তরুণ ফুটবলাররা অংশ নেবে। তাদের মধ্য থেকে নিঃসন্দেহে ভালো কিছু ট্যালেন্ট খুঁজে বের করা যাবে। যারা এক সময় জাতীয় দলকে নেতৃত্ব দেবে। সে কারণেই এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। ফুটবলকে এগিয়ে নিতে আমরা সব সময় ফুটবলের পাশে আছি। ’

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ, সেমিফাইনাল ও ফাইনাল হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বাকি ম্যাচগুলো হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ২১ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।