ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু স্টেডিয়ামে অ্যাথলেটদের মেলা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
বঙ্গবন্ধু স্টেডিয়ামে অ্যাথলেটদের মেলা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এনআরবি কমার্শিয়াল ব্যাংক ১৩তম জাতীয় সামার অ্যাথলেটিক প্রতিযোগিতা-২০১৭ শুরু হয়েছে। শুক্রবার (২১ জুলাই) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া দুইদিন ব্যাপি এ প্রতিযোগিতার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীরেন শিকদার এম.পি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী আরিফ খান জয় এম.পি ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাসত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের মাননীয় সভাপতি এএসএম আলী কবীর।

আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদকবৃন্দ, কোষাধ্যক্ষ সহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমএবারের জাতীয় সামার অ্যাথলেটিক প্রতিযোগিতার মশাল প্রজ্জ্বলন করেন সাবেক দ্রততম মানবী রুনা লায়লা ও বনী আমিন। প্রতিযোগিতায় ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও সকল বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৬০০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট অংশ নিয়েছেন। প্রতিযোগিরা দুই গ্রুপে ৩৬টি ইভেন্টে খেলছেন, যার মধ্যে পুরুষদের ২২টি ও মহিলাদের ১৪টি ইভেন্ট অনুষ্ঠিত হবে।

দিনের প্রথমার্ধে ১৫০০ মিটার দৌড়ে (পুরুষ) প্রথম হন বাংলাদেশ সেনাবাহিনীর আল আমিন। তার টাইমিং ছিল ৪:০৪:৯০। ৪:০৬:৪০ টাইমিং নিয়ে দ্বিতীয় হন বাংলাদেশ বর্ডার গার্ডের খন্দকার কিবরিয়া আর ৪:১৫:৩০ টাইমিং নিয়ে তৃতীয় হন বাংলাদেশ সেনাবাহিনীর কামরুল হাসান। একই ইভেন্টের মহিলা ক্যাটাগরিতে বাংলাদেশ সেনাবাহিনীর সুমি আক্তার ৫:৩০.২০ টাইমিং নিয়ে প্রথমস্থান পান। আর সেনাবাহিনীর পাপিয়া খাতুন ৫:৩০.৪০ টাইমিং নিয়ে দ্বিতীয় ও নৌবাহিনীর মিরোনা ৫:৩৪.১০ টাইমিং নিয়ে তৃতীয় হন। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমএছাড়া, মহিলাদের লং জাম্পে বাংলাদেশ নৌবাহিনীর আইরিন আক্তার ৫.৪৭ মিটার দূরত্ব নিয়ে প্রথম হয়েছেন। শটপুট (মহিলা) ইভেন্টে প্রথম হন আনসার ও ভিডিপির শ্রাবনী মল্লিক। ম্যারাথন দৌড়ে ২ ঘণ্টা ৩৫:৫০ মিনিট সময় নিয়ে প্রথম হন সেনাবাহিনীর মোহাম্মদ নুরুজ্জামান। পুরুষদের হাইজাম্পে ১.৯৫ মিটার দূরত্ব অতিক্রম করে প্রথম হন বাংলাদেশ নৌবাহিনীর এম সজিব হোসেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২১ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।