ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারত সিরিজের শুরুতেই ছিটকে গেছেন চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
ভারত সিরিজের শুরুতেই ছিটকে গেছেন চান্দিমাল দিনেশ চান্দিমাল/ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে আসন্ন হোম সিরিজের প্রথম টেস্টে খেলতে পারছেন না শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল। কলম্বোতে দ্বিতীয় ম্যাচে খেলা নিয়েও রয়েছে শঙ্কা। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। লঙ্কানদের টিম ম্যানেজার আসানকা গুরুসিনহা বিষয়টি নিশ্চিত করেছেন।

চান্দিমালের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ। গত মার্চে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজেও হেরাথ অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন।

সম্প্রতি অ্যাঞ্জেলো ম্যাথিউস তিন ফরমেটেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর টেস্ট নেতৃত্ব ওঠে চান্দিমালের কাঁধে।

চলতি মাসেই জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জয় দিয়ে এ ফরমেটে অধিনায়ক হিসেবে অভিষেক হয় চান্দিমালের। কিন্তু অসুস্থতাজনিত কারণে ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং সিরিজের শুরুতেই তাকে দলের বাইরে থাকতে হচ্ছে।

আগামী ২৬ জুলাই (বুধবার) প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে চান্দিমালবিহীন শ্রীলঙ্কা। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ১১টায়। কলম্বোয় ৩ আগস্ট থেকে দ্বিতীয় টেস্ট ও পাল্লেকেলেতে ১২ আগস্ট মাঠে গড়াবে তৃতীয় ও শেষ ম্যাচ।

টেস্টের পর পাঁচটি ওয়ানডে ও একটি টি-২০ রয়েছে। যথাক্রমে ২০, ২৪, ২৭, ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বর ওডিআই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ৬ সেপ্টেম্বর একমাত্র টি-টোয়েন্টি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ২১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।