ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি কীভাবে বিশ্বসেরা হয়েছে বলা কঠিন: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
মেসি কীভাবে বিশ্বসেরা হয়েছে বলা কঠিন: নেইমার ছবি: সংগৃহীত

বরাবরই লিওনেল মেসিতে মুগ্ধ নেইমার। ক্লাব সতীর্থকে প্রশংসার জোয়ারে ভাসাতে বিন্দুমাত্র কার্পণ্য নেই তার। এবার আরও এক ধাপ এগিয়ে গেছেন। কোন জিনিসটা মেসিকে বিশ্বসেরা করেছে তা বলা অনেকটা অসম্ভব বলেই স্বীকৃতি দিয়েছেন বার্সেলোনার ব্রাজিলিয়ান সেনসেশন।

আর্জেন্টাইন আইকনের সঙ্গে বার্সায় চার মৌসুম কাটিয়ে ফেলেছেন নেইমার। নতুন সিজনের প্রস্তুতি নিতে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছে কাতালানরা।

জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ (আইসিসি) মিশনে নামবে স্প্যানিশ জায়ান্টরা।

আগামী রোববার (২৩) বাংলাদেশ সময় ভোর ৪টা পাঁচ মিনিটে হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। প্রাক মৌসুমের প্রীতি টুর্নামেন্টে বাকি দুই ম্যাচের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড ও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

আইসিসি ইভেন্ট শুরুর আগে মেসির ভূয়সী প্রশংসা করেছেন নেইমার। তার চোখে মেসিই বিশ্বের সেরা খেলোয়াড় এবং ওয়ার্ল্ড ফুটবলে কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

গোল ডট কম’কে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘আপনি আসলে বলতে পারবেন ঠিক কোন জিনিসটা মেসিকে বিশ্বসেরা বানিয়েছে। কী তাকে এতোটা ভালো খেলোয়াড় হিসেবে তৈরি করেছে। এক কথায় সে ব্যতিক্রমী, গতিময়, বুদ্ধিমান, একজন গ্রেট ফিনিশার। এককভাবে অল্প জায়গার মধ্যে দ্রুত ড্রিবল করতে পারে যা অন্য কারো দ্বারা সম্ভব নয়। এটা শুধুই ম্যাজিকাল!’

‘তিনি খুব উদার, তার মধ্যে সেরা দিক হওয়ার, অবশ্যই গোল করতে হবে এমন মনোভাব নেই। তিনি আপনাকে সুযোগ দিয়ে সেরাটার জন্য উপস্থাপন করবে। মেসির সঙ্গে থাকতে পারায় আমি ভালো পেশাদার হতে পেরেছি। ট্রেনিংয়ে, ড্রেসিং রুমে দেখি প্রতিটি চ্যালেঞ্জে তিনি কতটাই না সিরিয়াস যা আমাকে বেড়ে উঠতে সাহায্য করেছে। তাকে বন্ধু এবং আইডল হিসেবে পেয়ে আমি ভাগ্যবান। ’-যোগ করেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ২১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।