ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

একাদশে পাঁচ বিদেশির বিপক্ষে তামিম-মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
একাদশে পাঁচ বিদেশির বিপক্ষে তামিম-মাশরাফি তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা/ছবি: সংগৃহীত

বিপিএলের এবারের আসরে একাদশে পাঁচজন বিদেশি খেলোয়াড় খেলানোর বিপক্ষে ‍আওয়াজ তুলেছেন মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল। তাদের মতে এটি জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের ওপর প্রভাব ফেলবে।

এখনো কোনো কিছু চূড়ান্ত হয়নি। তবে একাদশে চারজনের জায়গায় পাঁচ বিদেশি রাখার সম্ভাবনার বিষয়টি এখন আলোচনায়।

প্রথম দুই আসরে এই সুযোগটি থাকলেও পরের দুই এডিশনে ‍তা বাতিল করা হয়।  বিপিএল একাদশে ফিরতে পারে পাঁচ বিদেশি

এ বিষয়ে তামিমের অভিমত, ‘এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। আমি জাতীয় দলে এক দশকের উপরে খেলছি, সিনিয়র ক্রিকেটার হিসেবে বোর্ড ‍আমার মতামত জানতে ‍চাইলে এর বিপক্ষে বলবো। ইতোমধ্যেই আমার ফ্র্যাঞ্চাইজিকে বলেছি একাদশে একজন বিদেশি যুক্ত করার প্রস্তাব যেন তারা বিসিবি’র (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) কাছে না দেয়। ’

মাশরাফিও একই কথা বলছেন, ‘আরও বেশি ব্যাক-আপ খেলোয়াড় তৈরির জন্য এই টুর্নামেন্টটি একটি বড় সুযোগ। গত চারটি সিজনে লক্ষ্য করলে দেখা যাবে যাদের লোকাল খেলোয়াড়রা ভালো করেছে তারাই সবসময় জয় পেয়েছে। ’

‘এখন যদি বিদেশি খেলোয়াড় বাড়ানো হয়, জয়-পরাজয়টা তাদের ওপর বেশি নির্ভর করবে। একজন বিদেশি খেলোয়াড় বেশি খেলানো মানে একজন লোকাল প্লেয়ার কম সুযোগ পাবে, যেটি আমি চাই না। যদি বোর্ড আমার মতামত জানতে চায়, আমি আগের মতোই একাদশে চারজন বিদেশি খেলোয়াড়ই বেছে নেব। ’-যোগ করেন মাশরাফি।

প্রসঙ্গত, মাশরাফির জায়গায় এবার আইকন ক্রিকেটার হিসেবে তামিমকে দলে ভিড়িয়েছে ২০১৫ আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগামী ৪ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম এডিশনের পর্দা উঠবে।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ২১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।