ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হারমানপ্রীতের ১৭১ রানের ইনিংসে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
হারমানপ্রীতের ১৭১ রানের ইনিংসে ফাইনালে ভারত ছবি: সংগৃহীত

হারমানপ্রীত কৌরের অপরাজিত ১৭১ রানের অনবদ্য ইনিংসে ভর করে নারী বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। বৃষ্টিবিঘ্নিত ৪২ ওভারের ম্যাচে চার উইকেট হারিয়ে টিম ইন্ডিয়ার ছুঁড়ে দেওয়া ২৮২ রানের টার্গেট তাড়া করতে নেমে ২৪৫ রানে গুটিয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

দক্ষিণ এশিয়ার পরাশক্তিদের সামনে এবার প্রথমবারের মতো শিরোপা জেতার হাতছানি! প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড। প্রথম সেমিতে দক্ষিণ আফ্রিকাকে ২ উইকেটে হারায় ইংলিশরা।

আগামী ২৩ জুলাই লর্ডসে হাইভোল্টেজ ফাইনাল অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

ডার্বির কাউন্টি গ্রাউন্ডে হারমানপ্রীতের ১১৫ বলের ঝড়ো ইনিংসটি ওয়ার্ল্ডকাপে তৃতীয় সর্বোচ্চ ও সব মিলিয়ে পঞ্চম। ২০টি চার ও ৭টি ছক্কা হাঁকান ২৮ বছর বয়সী এ অলরাউন্ডার। ৯.২ ওভারে দলীয় ৩৫ রানে দুই উইকেট হারানোর পর ক্রিজে আসেন। ক্যারিয়ার সেরা দর্শনীয় ব্যাটিংয়ে রেকর্ডবুকে জায়গা করে নেন। এটি তার তৃতীয় ওডিআই সেঞ্চুরি। অধিনায়ক মিতালি রাজ ৩৬ ও দীপ্তি শর্মা ২৫ রান করে আউট হন।

বিশাল লক্ষ্য সামনে রেখে অজিদের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন ছয় নম্বরে নামা অ্যালেক্স ব্ল্যাকওয়েল। ইলিসে ভিলানি ৭৫ ও ইলিসে পেরির ব্যাট থেকে আসে ৩৮। ১১ বল বাকি থাকতে সবকটি উইকেটের পতন ঘটে। ৩৬ রানের জয়ে দ্বিতীয়বারের মতো (সবশেষ ২০০৫) ফাইনালে ওঠার উচ্ছ্বাসে ‍মাতে ভারতীয় শিবির।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ২১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।