ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘বিদেশে গেলেই তারা শঙ্কাবোধ করে’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
‘বিদেশে গেলেই তারা শঙ্কাবোধ করে’ ছবি: সংগৃহীত

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে শোচনীয় হার দিয়ে শুরু করেছে বাংলাদেশের যুবারা। অন্যদিকে তাজিকিস্তান ২-২ গোলে ড্র করেছে স্বাগতিক ফিলিস্তিনের বিপক্ষে। বড় হার দিয়ে শুরু করা বাংলাদেশের এবারের প্রতিপক্ষ তাজিকিস্তান।

ফিলিস্তিনের হেবরনের দুরা স্টেডিয়ামে শুক্রবার (২১ জুলাই) বাছাইপর্বে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

নিজেদের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ তাজিকিস্তান শক্তিতে এগিয়ে থাকলেও তাতে শঙ্কিত নন বাংলাদেশের কোচ অ্যান্ড্রু অর্ড।

তবে, ছাত্রদের পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর ব্যর্থতায় চিন্তিত তিনি।

বাংলাদেশের এই অস্ট্রেলিয়ান কোচ জানিয়েছেন, ‘আমি ছাত্রদের নিয়ে এই ম্যাচটি অন্তত ড্র করতে চাই। যদিও আমাদের চেষ্টা থাকবে জয় তুলে নেওয়ার। কিন্তু, এ মুহূর্তে আমার চিন্তা ম্যাচ না হারা। কারণ, দলের খেলোয়াড়রা তাদের মানসিকতায় পিছিয়ে পড়েছে। ড্র করতে পারলেও সেটা হবে আমাদের জন্য বড় একটা সাফল্য। হাতে যে দুটি ম্যাচ আছে সেগুলোতে মনোযোগ দেওয়া দরকার। ’

বাংলাদেশের এই নতুন কোচ আরও জানান, ‘আমি দেখেছি ছেলেদের বাইরের দেশে খেলতে নিয়ে গেলেই তারা শঙ্কাবোধ করে। আগের ম্যাচের ফল গুলোই তাদের সামনে চলে আসে। তাদের এ ধরনের মানসিকতা আমাকে ভাবাচ্ছে। আগের ম্যাচের কথা ভুলে তাদের এই স্নায়ুচাপ থেকে বের করা দরকার। ’

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ২০ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।