ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বিপিএলে আশরাফুল’ বাড়তি উন্মাদনার প্রয়োজন নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
‘বিপিএলে আশরাফুল’ বাড়তি উন্মাদনার প্রয়োজন নেই ‘বিপিএলে আশরাফুল’ বাড়তি উন্মাদনার প্রয়োজন নেই

ব্যাট-বল হাতে অনুশীলনে মগ্ন মোহাম্মদ আশরাফুলের কিছু ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায়, জাতীয় দলের ক্যাম্পে থাকা ক্রিকেটারদের সাথে অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন আশরাফুল। গুঞ্জন উঠেছে-এবারের বিপিএলের আসরে দেখা যাবে তাকে।

আশরাফুল যে আলোচনায় থাকবেন সেটা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে, এবারের বিপিএলে তিনি খেলবেন কি না সেটা নিয়েই অনেকে খোঁজ-খবর করতে শুরু করেছেন।

বিপিএল আর আশরাফুল, এই দুই ইস্যুতে তার ভক্ত-সমর্থকদের মধ্যে চলছে বাড়তি উন্মাদনা, বাড়তি চিন্তা, বাড়তি গবেষণা। এখনো আশরাফুলকে নিয়ে মেতে আছেন তার সমর্থকরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমছড়িয়ে পড়া ছবি দেখে কেউ বলছেন, খুব শিগগিরই জাতীয় দলে ডাক পড়তে যাচ্ছে অ্যাশের। আবার কেউ বলছেন, বিপিএলের এবারের আসরে অংশ নিতেই জাতীয় দলের ক্রিকেটারদের সাথে অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। জাতীয় দলের ব্যাপারটি আপাতত অনেক দূরের পথ হলেও কেউ কেউ এবারের বিপিএলের আসরে আশরাফুলকে কল্পনা করতে শুরু করেছেন। মানসম্মত নয় এমন অনেক অনলাইন সংবাদমাধ্যমে আশরাফুলের বিপিএল খেলা নিয়ে ভিত্তিহীন ও বানোয়াট প্রতিবেদন ছাপা হচ্ছে। ফলে, ২০১৭ সালের নভেম্বরে যে বিপিএল অনুষ্ঠিত হওয়ার কথা সেখানে আশরাফুলের খেলা নিয়ে পাঠকদের কাছে বিভ্রান্তি ছড়াচ্ছে।

বিভ্রান্তিতে পড়া পাঠকদের জন্য জানানো হচ্ছে, এবারের বিপিএলের আসরে (২০১৭) আশরাফুলকে দেখা যাবে না। সব কিছু ঠিকঠাক চললে পরের আসরে মানে ২০১৮ সালের বিপিএলে আশরাফুল অংশ নিতে পারবেন। আর নিজেকে ফিট রাখতেই মিরপুরে জাতীয় দলের ক্রিকেটারদের সাথে অনুশীলন করেছিলেন আশরাফুল।  

বাংলাদেশের ক্রিকেটের ‘নক্ষত্র’ হয়েই এসেছিলেন আশরাফুল। দেশসেরা ক্রিকেটারের তকমা পাওয়া আশরাফুল বাংলাদেশের ক্রিকেটকে কলঙ্কের কালিমা লেপ্টে দেন বিপিএলে ম্যাচ ফিক্সিং করে। শাস্তিস্বরুপ ভোগ করেন তিন বছরের নিষেধাজ্ঞা। ২০১৩ সালের ১৩ আগস্ট প্রাথমিকভাবে আট বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। পরে সেই নিষেধাজ্ঞা কমিয়ে পাঁচ বছরে আনা হয়। সাথে আরও একটা শর্তও জুড়ে দেয়া হয়। বিসিবি ও আইসিসির অধীনে আয়োজিত দুর্নীতি বিরোধী কর্মশালা ও ট্রেনিং প্রোগ্রামে নিয়মিত অংশ নিয়ে আরও দুই বছরের সাজা মওকুফ হয় আশরাফুলের।
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম২০১৬ সালের ১৩ আগস্ট থেকে ‘নিষিদ্ধ ক্রিকেটার’ নন তিনি। তিন বছরের নিষেধাজ্ঞা শেষ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির ‘গুড অব কন্ডাক্ট’ সার্টিফিকেট পেয়ে খেলেছেন দেশের ঘরোয়া লিগে। বিপিএল ছাড়া বিসিবির সব টুর্নামেন্টেই খেলতে পারছেন আশরাফুল। জাতীয় দলে বিবেচনায় আসতে তাকে অপেক্ষা করতে হবে আরও এক বছর। ২০১৮ সালের আগস্টের আগে জাতীয় দলে খেলতে পারবেন না আশরাফুল।

একইভাবে এবারের বিপিএলে অংশ নিতেও আশরাফুলের মানা। ২০১৮ সালের বিপিএল খেলার সুযোগ পাবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ২০ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।