ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ফেরার ইঙ্গিত পিটারসেনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
ফেরার ইঙ্গিত পিটারসেনের ফেরার ইঙ্গিত পিটারসেনের-ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে আবারও ফিরবেন কেভিন পিটারসেন। তবে ইংল্যান্ড নয়, নিজের জন্মভূমি দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে খেলার আশাবাদ ব্যক্ত করেছেন এই ব্যাটসম্যান। ২০১৩-১৪ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজে হারের পর ইংলিশ দলে আর খেলা হয়নি পিটারসেনের।

ডানহাতি ব্যাটসম্যান পিটারসেনের জন্ম দ. আফ্রিকায়। আর সেখানেই বেড়ে উঠেছিলেন তিনি।

এমনকি প্রোটিয়াদের ছোট লেভেলে ক্রিকেটও খেলেছেন। তবে বৈষম্যের শিকার হওয়া এই তারকা এক সময় পাড়ি দেন ইংল্যান্ডে। আর সেখানেই ক্লাব ক্রিকেটে থিতু হয়ে এক সময় সুযোগ পান জাতীয় দলে। ধীরে ধীরে দলটির আস্থার প্রতিকও হয়ে ওঠেন তিনি।

তবে ২০১৩-১৪ অ্যাশেজে হঠাৎই ভরাডুবি হয় ইংল্যান্ডের। যেখানে ৫-০তে অজিদের কাছে ধবলধোলাই হয় ইংলিশরা। সেই সিরিজের পরই বাদ দেওয়া হয় পিটারসেনকে। সিরিজে ইংলিশদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। তবে, জাতীয় দল থেকে বাদ পড়ার কারণ আজও বুঝতে পারেননি তিনি।

জাতীয় দল থেকে বাদ পড়লেও পিটারসেন অবশ্য বসে নেই। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ গুলোতে খেলে বেড়াচ্ছেন। বর্তমানে সারের হয়ে খেলা এই তারকা অবশ্য জানিয়েছেন, ইংলিশ ন্যাটওয়েস্ট টি২০ ব্ল্যাস্টে এটিই তার শেষ আসর।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও খেলার আশা ছাড়ছেন না স্টাইলিশ এ ব্যাটসম্যান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি দক্ষিণ আফ্রিকার হয়ে খেলবো, এর জন্য আমি ২০১৯ পর্যন্ত অপেক্ষা করছি। বর্তমানে আমি ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে অঙ্গিকারবদ্ধ। ’

চলতি বছরই দ. আফ্রিকা প্রথমবারের মতো শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ। যেখানে আগামী দুই বছর খেলবেন তিনি, এমনটি জানিয়েছেন। সেই সঙ্গে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের লিগেও খেলবেন। তবে ২০১৯ কে যেহেতু লক্ষ্য বানিয়ে নিয়েছেন তাই বলাই যায়, ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপকে টার্গেট করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ২০ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।