ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটের জন্য বাংলাদেশ সেরা জায়গা: গিলেস্পি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
ক্রিকেটের জন্য বাংলাদেশ সেরা জায়গা: গিলেস্পি ছবি:সংগৃহীত

চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে দুটি টেস্ট খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। এ সিরিজকে ঘিরে বাড়তি উত্তেজনা সৃষ্টি হয়েছে টাইগার শিবিরে। কেননা মূলত ২০১৫ সালে সফরটি হওয়ার কথা ছিল। তবে নিরাপত্তা অযুহাতে সে সময় তারা আসেনি।

সম্প্রতি বাংলাদেশে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে ফের সফর করতে আগ্রহী হয় অস্ট্রেলিয়া। তবে এবার আবার বেধে গেছে আরেক ঝামেলা।

দেনা-পাওনা নিয়ে বোর্ডে সঙ্গে মত বিরোধ তৈরি হওয়ার বর্তমানে চাকুরি হারা অজি ক্রিকেটাররা।

এদিকে বাংলাদেশ সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ খেলেছিল ১১ বছর আগে, ২০০৬ সালে। অস্ট্রেলিয়ার সেই বাংলাদেশ সফরের দ্বিতীয় টেস্ট ম্যাচে সবাইকে চমকে দিয়ে নাইটওয়াচম্যান হিসেবে ব্যাট করতে নেমে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি। ঘটনাক্রমে, সেটিই ছিল তার ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ।

আরও একবার যখন অস্ট্রেলিয়া দল আসছে বাংলাদেশ সফরে, তার আগে অস্ট্রেলিয়া স্কোয়াডের খেলোয়াড়দের জন্য একটি বিশেষ বার্তা দিয়েছেন গিলেস্পি, ‘বাংলাদেশে খেলার অনন্য অভিজ্ঞতা গ্রহণ করো। ’

তিনি আরও বলেছেন, ‘আমি অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের দিকে চেয়ে আছি। অসাধারণ একটি সফর হবে এটি। দলের খেলোয়াড়রাও এই সফর উপভোগ করবে। ক্রিকেট খেলার জন্য বাংলাদেশ অসাধারণ একটি জায়গা। তাদের দর্শকরাও চমৎকার। তারা সবসময় তাদের দেশের খেলোয়াড়দের পাশে আছে। অন্যান্য দলগুলোর প্রতিও তারা শ্রদ্ধাশীল। বাংলাদেশি ফ্যানরা অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের ভালোবাসে। ’

আগামী ২৭ আগস্ট মিরপুরে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের প্রথম ম্যাচটি। পরে ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ।

এই সিরিজকে সামনে রেখে আগামী ১৮ সেপ্টেম্বর ঢাকার মাটিতে পা রাখার কথা স্টিভেন স্মিথদের। মূল লড়াইয়ের আগে ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।  

নিজেদের আগামী দুই আন্তর্জাতিক সিরিজ (অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) উপলক্ষে ২৯ সদস্যের বিশাল প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অন্যদিকে বাংলাদেশ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)ও।

বাংলদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ২০ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।