ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গড়াপেটায় অভিযুক্ত আকমল-সামি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
গড়াপেটায় অভিযুক্ত আকমল-সামি ছবি:সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট মানেই যেন ম্যাচ বা স্পট ফিক্সিংয়ের মতো কেলেঙ্কারি থাকবেই! বছরের পর বছর ধরে এটি যেন দেশটির ক্রিকেটারদের ধারাবাহিক পারফরম্যান্স। সম্প্রতি ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়েছেন পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার। তার মধ্যে নিষেধাজ্ঞাও পেয়েছেন অনেকে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফিক্সিং কেলেঙ্কারিতে নাম লিখিয়েছেন মোহাম্মদ ইরফান, শারজিল খানের মতো ক্রিকেটাররা। তবে ফিক্সিং নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এবার পিসিবির তদন্তে নাম উঠে এসেছে আরো দুই পাকিস্তানি ক্রিকেটারের। পাকিস্তানের এক দৈনিকের তথ্য অনুযায়ী এই তালিকায় নাম উঠে আসে পাকিস্তানের ব্যাটসম্যান উমর আকমল ও পেসার মোহাম্মদ সামির। তবে এই দুই জনের ব্যাপারে এখনো চূড়ান্তভাবে কিছুই জানায়নি পিসিবি।

তবে উমর আকমল ও মোহাম্মদ সামির উপর আনা অভিযোগে তদন্তের ব্যাপারে মন্তব্য করতে অবশ্য নারাজ পাকিস্তানের ক্রিকেট বোর্ডের উপদেষ্টা সালমান নাসের। তিনি বলেন, ‘আমি মিডিয়া এবং অন্যান্যদের একটি উপদেশ দিতে চাই, আনুষ্ঠানিক ঘোষণা ছাড়া কোন ক্রিকেটারের ব্যাপারে না লেখার জন্য। এতে করে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাছাড়া আমি মনে করতে পারছি না পাকিস্তান ক্রিকেট বোর্ড, কোথায় এবং কখন এই দু’জন ক্রিকেটারের নাম নিয়েছে এই ব্যাপারে। ’

অন্যদিকে পিসিবির উপর চাপ দিচ্ছে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের কতৃপক্ষও। কেননা ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে খেলবেন পেসার মোহাম্মদ সামি। সামির ওপর অভিযোগ উঠা ব্যাপারটি পরিস্কারভাবে জানানোর জন্য। পাশাপাশি পিসিবি ফিক্সিং ইস্যুতে এই দুইজন ক্রিকেটারের সম্পর্কে মন্তব্য করতে নারাজ হলেও, পিসিবির কাছে নিজেদের ব্যাপারটি পরিস্কারভাবে জানানোর অনুরোধ করেন উমর আকমল ও মোহাম্মদ সামি।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, ২০ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।