ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিমের ভাবনায় আরও দুটি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
তামিমের ভাবনায় আরও দুটি বিশ্বকাপ তামিমের ভাবনায় আরও দুটি বিশ্বকাপ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মাত্র ১৮ বছর বয়সেই ওয়ানডে ক্রিকেটে তামিম ইকবালের অভিষেক ঘটে। আর অভিষেকের বছরই ২০০৭ সালে বাংলাদেশের বিশ্বকাপ দলে সুযোগ পান তিনি। বিশ্বকাপে ব্যাট হাতে বেশ নজরও কাড়েন। ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ে দারুণ অবদান ছিলো তার।

এর মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে তামিম পার করেছেন দশ বছরের মতো। তবে আগের চেয়ে এখন অনেক ধারাবাহিক ক্রিকেটার তিনি।

ইতোমধ্যে ৩টি ওয়ানডে বিশ্বকাপও খেলে ফেলেছেন। স্বপ্ন দেখছেন আরো দুটি বিশ্বকাপ নামের পাশে বসাতে। তবে সেটার জন্য করতে হবে অক্লান্ত পরিশ্রম, থাকতে হবে ফিট তার সাথে করতে হবে পারফর্মও।

জাতীয় দলে নিজের স্থান ও ফিট থাকতে পারলেই অনায়সে খেলতে পারবেন আরো দুটি বিশ্বকাপ। ফিট, ফর্মের ব্যাপারে একমত পোষণ করেন খোদ এই ওপেনার।  

স্বপ্ন রয়েছে দেশের জার্সি গায়ে আরো দুটি বিশ্বকাপ খেলার তবে সেটির জন্য ফিট থাকা জরুরী মনে করেন তামিম, ‘আমি মনে করি, আমার আরো ৭-৮ বছর খেলা চালিয়ে যাওয়া উচিত কিন্তু এই ৭-৮ বছর খেলার জন্য প্রচন্ড পরিমাণ ফিট থাকা লাগবে, পারফর্ম করা লাগবে আমার। আর কয়টা বিশ্বকাপ খেলতে পারবো সেটি নির্ভর করবে সে সময় আমার ফিটনেস ও কেমন পারফর্ম করি। তবে একজন ক্রিকেটার হিসেবে অবশ্যই চাইবো আরো দুটি বিশ্বকাপ যেন খেলতে পারি। ’

এদিকে আগামী মাসেই বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট খেলতে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে নিজেদের বোর্ডের সঙ্গে দ্বন্দ্ব থাকায় শেষ পর্যন্ত সিরিজটি হবে কিনা সেই নিয়ে রয়েছে সংশয়। কিন্তু অজিরা যদি আসে তাহলে ভালো করার ব্যাপারে আশাবাদি তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ২০ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।