ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২০১১ বিশ্বকাপ নিয়ে তদন্ত করবে শ্রীলঙ্কা সরকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
২০১১ বিশ্বকাপ নিয়ে তদন্ত করবে শ্রীলঙ্কা সরকার ২০১১ বিশ্বকাপে হারের পর শ্রীলঙ্কা দল-ছবি:সংগৃহীত

২০১১ বিশ্বকাপের ফাইনালে ফিক্সিং হয়েছিল, ক’দিন আগেই এমন প্রশ্ন তুলেছিলেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুন রানাতুঙ্গা। দ্বিতীয়বার ভারতের বিশ্বকাপ জয়ের কৃতিত্বের দিকে আঙুল তুলেছিলেন তিনি। রানাতুঙ্গের পর এবার লড়ে চড়ে বসেছে দেশটির সরকার। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত করতে চলেছে শ্রীলঙ্কা সরকার।

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়সেকেরা এ প্রসঙ্গে বলেন, ‘এই বিষয়ে বহু দিক থেকেই অভিযোগ আসছে এবং এও শোনা যাচ্ছে বিশ্বকাপ ফাইনাল ইচ্ছাকৃত ভাবে হেরে ছিল আমাদের দল। তবে এখনই এই বিষয়ে কোনও মন্তব্য করবো না।

আমরাও এই বিষয়ে তদন্ত চাই। লিখিত ভাবে কেউ অভিযোগ জানালেই এই বিষয়ে তদন্ত কমিটি গড়া হবে। ’

এদিকে শুধু রানাতুঙ্গেই নন, শ্রীলঙ্কার এই হারের বিষয় ২০১১ বিশ্বকাপ ফাইনালের পর সন্দেহ প্রকাশ করেছিলেন বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞরাও। বিভিন্ন শ্রীলঙ্কান কিংবদন্তি সেই সময় প্রশ্ন তুলেছিলেন এই হার নিয়েও।  

এই হারের কয়েক দিন পরই এক প্রাক্তন ক্রিকেটার বলেন, ‘যে দল গোটা টুর্নামেন্টে এত ধারাবাহিকতা দেখাল, সেই একই দল কী ভাবে ভারতের কাছে ৬ উইকেটে হারতে পারে। ’ তৎকালীন শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে সেই সময় এই হারের ময়নাতদন্ত করতে একটি কমিটিও গঠন করেছিলেন। তবে, সেই কমিটির পক্ষ থেকে কোন রকম রিপোর্ট পায়নি শ্রীলঙ্কার সরকার।

তবে শ্রীলঙ্কার ক্রীড়াপ্রেমীদের বিশ্বাস এবার আসল সত্যটা বেরিয়ে আসবে জনসমক্ষে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ২০ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad