ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাফল্যের পর হেরাথের উন্নতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
সাফল্যের পর হেরাথের উন্নতি সাফল্যের পর হেরাথের উন্নতি-ছবি:সংগৃহীত

কলম্বো টেস্টে দুর্দান্ত পারফরম্যান্ত করে শ্রীলঙ্কাকে জেতানোয় ৠাংকিংয়ে উন্নতি হলো অধিনায়ক রঙ্গনা হেরাথের। দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট লাভ করায় ভারতের রবিচন্দ্রন অশ্বিনকে পেছনে ফেলে দ্বিতীয় সেরা বোলার হয়েছেন তিনি। ঘরের মাঠে একমাত্র টেস্টে জিম্বাবুয়ের বিরুদ্ধে রেকর্ড ৩৮৮ রান তাড়া করে জয় পায় লঙ্কানরা।

এছাড়া ক্যারিয়ারে ৩৮৪টি উইকেট নিয়ে সর্বকালের সেরা বোলারদের তালিকায় পেছনে ফেলনে ওয়াকার ইউনিস, ম্যালকম মার্শাল ও ইয়ান বোথামের মতো গ্রেটদের।

বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের রবিন্দ্র জাদেজা।

অন্যদিকে ট্রেন্ট ব্রিজ টেস্টে ভালো করায় ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন একধাপ এগিয়ে চতুর্থতে চলে এসেছেন। দক্ষিণ অাফ্রিকার কাগিসো রাবাদা একধাপ এগিয়ে এসেছেন ছয়ে। একই দলের ভারনন ফিল্যান্ডার একধাপ এগিয়ে নয়ে এসেছে।

এদিকে ব্যাটসম্যানদের তালিকায় ছয় ধাপ এগিয়ে সাতে এসেছে দ.আফ্রিকার হাশিম আমলা। একধাপ করে পিছিয়ে ৮, ৯ ও ১০ এসেছেন আজহার আলী, ডেভিড ওয়ার্না ও লোকেশ রাহুল। শীর্ষ তিনে রয়েছেন স্টিভেন স্মিথ, জো রুট ও কেন উইলিয়ামসন।

অলরাউন্ড তালিকায় শীর্ষেই আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তবে দুই ধাপ এগিয়ে পাঁচে এসেছেন ফিল্যান্ডার।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।