ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এখনই জাতীয় দল নিয়ে ভাবছেন না সাইফউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এখনই জাতীয় দল নিয়ে ভাবছেন না সাইফউদ্দিন ছবি:সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেটের হাই পারফরম্যান্স দলের সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সফরে ব্যাটে বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো অলরাউন্ডার সাইফউদ্দিনের ভাবনায় আপাতত জাতীয় দল নেই। যেহেতু এই মুহূর্তে তিনি এখন এইচপি দলে আছেন তাই সেখানেই পুরোপুরি মনোনিবেশ করতে চাইছেন।

চেষ্টা করছেন কোচ সাইমন হেলমটের অধীনে থেকে ব্যাটিং, বোলিংয়ে ও ফিল্ডিংয়ে আরো ধারালো হয়ে তবেই লাল-সবুজের দলে নিয়মিত হতে। ক্রিকেটীয় যাবতীয় ত্রুটি গুলো এখান থেকেই শুধরে নিতে চাইছেন।

‘জাতীয় দলে সবাই খেলতে চায়। আমারও চিন্তা আছে। কিন্তু আমি এটা নিয়ে এখন ফোকাস করতে চাই না। আমি এখন এইচপিতে আছি, এখানে নিজের যতটা উন্নতি করা যায়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সব বিভাগে নিজেকে যথাযথ ভাবে প্রস্তুত করতে চাই। ’ বুধবার (১৯ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমের সামনে নিজেকে নিয়ে এমন মন্তব্য করেন লাল-সবুজের জার্সি গায়ে মাত্র একটি টি টোয়েন্টি ম্যাচ খেলা এই অলরাউন্ডার।

অস্ট্রেলিয়া সফরে নর্দার্ন টেরিটরির আমন্ত্রিত একাদশের বিপক্ষে সাইফউদ্দিনের পারফরম্যান্স ছিল মারমার কাটকাট। বল হাতে, ৫টি ওয়ানডেতে থেকে তুলে নিয়েছেন ১১ উইকেট। কম যাননি ব্যাট হাতেও। তুলে নিয়েছেন একটি সেঞ্চুরি। আর এই সেঞ্চুরির পথ সুগম করতে তার আত্মবিশ্বাসই মুল জ্বালানি হিসেবে কাজ করেছে বলে বিশ্বাস সাইফউদ্দিনের।

তিনি আরও বলেন, ‘যখন আমার ব্যাটিং অর্ডার পাঁচ নম্বরে দেখি আমার নিজের ভেতর থেকে উপলব্ধি, আত্মবিশ্বাস আসলো আমাকে ভালো কিছু করতে হবে। এর মধ্যে আবার শুরুতেই কয়েকটা উইকেট চলে যায়। আমি ‍উইকেটে ছিলাম দায়িত্ব ছিল যতটা পারি চালিয়ে যাব। আমি ক্যারি করতে পেরেছি। হয়ে গেছে। ’

কী শিখলেন এই সফরে? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে তার উত্তর, ‘অনেক কিছুই শিখেছি অভিজ্ঞতা বলেন সুইং বলেন। যখন আমরা প্রথম উইকেটে খেলি লাইন লেন্থ মেইনটেইন করে বল করছি। অন্য উইকেটে যখন খেলেছি চিন্তা করেছি আজকে সুইংয়ে হচ্ছে না একটু পেস ভ্যারিয়েশন আনার। ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। ’

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ১৯ জুলাই ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad