ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শচীনকে পাশে চান শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
শচীনকে পাশে চান শাস্ত্রী শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও রবি শাস্ত্রী/ছবি: সংগৃহীত

ভারতের নবনিযুক্ত হেড কোচ রবি শাস্ত্রীর ইচ্ছা অনুযায়ী বোলিং ও সহকারী কোচ নিয়োগ দেওয়া হয়েছে। এবার শচীন টেন্ডুলকারকে দলের পরামর্শক হিসেবে চান তিনি। বিসিসিআই’র বিশেষ কমিটির সঙ্গে মঙ্গলবারের (১৮ জুলাই) মিটিংয়ে নাকি এমন ইচ্ছার কথা ব্যক্ত করেন শাস্ত্রী।

টেন্ডুলকার আবার সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণকে নিয়ে তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) একজন। সিএসি’র সুপারিশেই প্রধান কোচের দায়িত্ব পান শাস্ত্রী।

এই কমিটিই পরামর্শক হিসেবে রাহুল দ্রাবিড় ও জহির খানের নাম প্রস্তাব করেছিল। শুরুতে দ্রাবিড়-জহিরকে ব্যাটিং ও বোলিং কোচ হিসেবে বেছে নিলেও পরে তা স্থগিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শাস্ত্রীর পছন্দ মতোই কোচিং স্টাফ প্যানেল গঠন করা হয়েছে। ভারতের কোচের দায়িত্ব পাননি দ্রাবিড়-জহির

জানা যায়, শচীনকে বিদেশি ট্যুরগুলোতে টিম কনসালট্যান্ট হিসেবে চান শাস্ত্রী। তবে বিশেষ কমিটি পরিষ্কার জানিয়ে দিয়েছে ন্যাশনাল টিমের সঙ্গে যেকোনো ভূমিকা হতে হবে ফুলটাইম অথবা পরামর্শক হিসেবে যেখানে স্বার্থের দ্বন্দ্ব যেন না থাকে তা নিশ্চিত করতে হবে।

টেন্ডুলকার যদি এ ভূমিকায় রাজি হন তাহলে আইপিএল সহ অন্যান্য অঙ্গীকার ছেড়ে দিতে হবে। এক সাক্ষাৎকারে কমিটির এক সদস্য বলেছেন, ‘বোর্ডে শচীনকে সংক্ষিপ্ত সময়ের জন্য পরামর্শক হিসেবে পাওয়ার আইডিয়া উপস্থাপন করেছেন শাস্ত্রী। কিন্তু কমিটি তাকে স্বার্থের দ্বন্দ্বের বিষয়টি মনে করিয়ে দিয়েছে। ’

এখনই পরামর্শকের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে না বলে জানিয়েছেন বিসিসিআই’র একজন সিনিয়র কর্মকর্তা, ‘কনসালট্যান্টস ইস্যুটি সঠিক সময়ে দেখা হবে। টিম এখন শ্রীলঙ্কায় যাবে এবং তাদের সঙ্গী হবে কেবল কোচিং স্টাফরা। ’

‍বলা বাহুল্য, স্বার্থের দ্বন্দ্বের কারণেই আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও তামিলনাড়ু টিম ভিবি থিরুভালুর ভিরানের হয়ে কাজ করতে পারবেন না নতুন বোলিং কোচ ভারত অরুণ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।