ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিদায়ী টেস্ট খেলতে চান গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
বিদায়ী টেস্ট খেলতে চান গেইল ক্রিস গেইল/ছবি: সংগৃহীত

ক্রিস গেইল সবশেষ টেস্ট খেলেছেন প্রায় তিন বছর হয়ে গেছে। সাদা পোশাককে এখনো বিদায় বলেননি। বিদায়ী টেস্ট খেলেই এ ফরমেট থেকে অবসর নিতে চান। অন্তত একটি ম্যাচ খেলার সুযোগ পেতে উন্মুখ হয়ে আছেন ক্যারিবীয় ব্যাটিং জিনিয়াস।

টাইমস অব ইন্ডিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে এমন ইচ্ছার কথাই জানিয়েছেন তিনি। ক্রিকেট বিশ্ব তাকে আবারো টেস্ট ম্যাচে দেখতে পারবে কিনা এমন প্রশ্নের জবাবে গেইলের ভাষ্য, ‘টেস্ট ক্রিকেট আমার কাছে অনেক বেশি মূল্যবান।

সাদা পোশাকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আমার সময়টাতে অনেক কিছু অর্জন করেছি কারণ এই ফরমেটে অামি কঠিন পরিশ্রম করেছিলাম। ’

‘দু’টি ট্রিপল সেঞ্চুরি এবং ৪০-এর উপরে গড় আমার টেস্ট ক্রিকেটের পরিচয়পত্রের কথা বলছে। আমি এখনো টেস্ট খেলতে চাই, অন্তত একটি শেষ ম্যাচ। আমি নিশ্চিত নই আমরা শরীর পাঁচদিনের ম্যাচের ধকল সামলাতে পারবে কিনা। কিন্তু হ্যাঁ...শেষবারের মতো হলে ভালো। ’-যোগ করেন গেইল।

টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটসম্যান গেইলের টেস্ট ক্যারিয়ারও অর্জনে সমৃদ্ধ। তার নামের পাশে ১৫টি সেঞ্চুরি।  যার মধ্যে দু’টি ট্রিপল ও একটি ডাবল সেঞ্চুরি রয়েছে। অর্ধশতক হাঁকিয়েছেন ৩৭ বার। সর্বোচ্চ স্কোর ৩৩৩। ১০৩ ম্যাচে রান ৭২১৪। ব্যাটিং গড় ৪২.১৮।

ওয়ানডে ক্রিকেটেও ফিরতে যাচ্ছেন ৩৭ বছর বয়সী গেইল! তাকে সবশেষ দেখা গেছে ২০১৫ বিশ্বকাপে। শুধু গেইলই নন। বোর্ডের সঙ্গে দূরত্ব কমায় ক্যারিবীয় ওডিআই টিমে খুব শিগগিরই সিনিয়র ক্রিকেটারদের দেখা যেতে পারে।

২০১৯ বিশ্বকাপ সামনে রেখেই দ্বন্দ্ব ভুলে অভিজ্ঞদের গুরুত্ব দিচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লুআই)। গত ৯ জুলাই ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে এক বছরের অধিক সময় পর গেইলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরারম মধ্য দিয়ে সেই আভাসই মেলে।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইংল্যান্ড সফরের স্কোয়াড ঘোষণার পরই সবকিছু পরিষ্কার হবে। বিদায়ী টেস্ট খেলতে গেইলের মনের ইচ্ছাটা নির্বাচকরা বিবেচনা করবেন কিনা সেটিই এখন দেখার বিষয়! ওয়ানডেতে সিনিয়রদের ফেরানোর বিষয়টিও অপেক্ষাধীন।

তিনটি টেস্ট, একটি টি-২০ ও পাঁচটি ওয়ানডেতে ইংলিশদের মোকাবেলা করবে ক্যারিবীয়রা। বার্মিংহামে প্রথম টেস্ট শুরু ১৭ আগস্ট। ২৫ আগস্ট দ্বিতীয় ও ৭ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে তৃতীয় টেস্ট। ১৬ সেপ্টেম্বর একমাত্র টি-টোয়েন্টি। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো যথাক্রমে ১৯, ২১, ২৪, ২৭ ও ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।