ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোলিংয়ে মুক্ত লঙ্কান পেসার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
বোলিংয়ে মুক্ত লঙ্কান পেসার শামিন্দা ইরাঙ্গা/ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার পেস বোলার শামিন্দা ইরাঙ্গার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আর কোনো বাধা নেই। তার বোলিং অ্যাকশনকে বৈধ ঘোষণা করা হয়েছে। চেন্নাইতে আইসিসি অনুমোদিত পরীক্ষা কেন্দ্রে বোলিং টেস্ট উতরে গেছেন এ ডানহাতি।

বোলিংয়ের সময় কনুই বেঁকে ১৫ ডিগ্রির মধ্যে থাকায় ইরাঙ্গাকে ছাড়পত্র দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তার বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর জুনে পরীক্ষার মাধ্যমে অবৈধ ঘোষণা করে আ‌ইসিসি।

শ্রীলঙ্কার জার্সিতে এখন পর্যন্ত সমান ১৯টি টেস্ট, ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩১ বছর বয়সী ইরাঙ্গা। উইকেট যথাক্রমে ৫৭, ২১, ৩।

জিম্বাবুয়ে সিরিজ শেষের পর এখন ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং হোম সিরিজে চোখ রাখছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ে কাছে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারের লজ্জায় ডোবে লঙ্কানরা। একমাত্র টেস্ট জিতে ফেরে স্বস্তি।

ভারতের বিপক্ষে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে মাঠে নামবেন থারাঙ্গা-ম্যাথিউজ-চান্দিমালরা। এ সিরিজ দিয়ে বোলিং অ্যাকশন শোধরানো ইরাঙ্গার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ রয়েছে।  গলে ২৬ জুলাই শুরু প্রথম টেস্ট।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।