ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাপে-নেউলে সম্পর্ক নেই কোহলি-আমিরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
সাপে-নেউলে সম্পর্ক নেই কোহলি-আমিরের ছবি: সংগৃহীত

রাজনৈতিক অস্থিরতায় ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যকার সম্পর্কটা সাপে-নেউলে হলেও দুই দেশের ক্রিকেটারদের মধ্যে অনেকটাই বন্ধুত্বপূর্ণ। সম্প্রতি পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের ইঙ্গিতে তা আরও স্পষ্ট।

টুইটারে একটি ইন্টার অ্যাকটিভ সেশনে অংশ নেন আমির। সেখানে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভক্তের প্রশ্নের জবাবে এই পেসার জানান, ক্রিকেট ক্যারিয়ারে তার দেখা সেরা ব্যাটসম্যান ভারতের তিন ফরমেটের বর্তমান দলপতি বিরাট কোহলি।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মোহাম্মদ আমির একাই ভেঙে দিয়েছিলেন ভারতের ব্যাটিংয়ের মেরুদণ্ড। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি মাত্র ৫ রান করেই ফিরেছিলেন আমিরের বলে। মোহাম্মদ হামজা সাঈদ নামে এক পাকিস্তানি ভক্ত আমিরকে প্রশ্ন করেন- আপনার দৃষ্টিতে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান কে? ভারতীয় অধিনায়ক কোহলির প্রতি নিজের মুগ্ধতার কথা জানিয়ে আমির বলেন, সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম কোহলি।

অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ইংল্যান্ডের জো রুট ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষ তিনে রয়েছেন। ওয়ানডে ও টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে থাকলেও টেস্ট র‌্যাংকিংয়ে পাঁচ নম্বরে রয়েছেন কোহলি। সোমনাথ পাল নামের একজন যেমন প্রশ্ন রেখেছিলেন, ‘রুট, উইলিয়ামসন, স্মিথ, কোহলির মধ্যে কে সেরা?’ আমির এই প্রশ্নের উত্তরেও বলেন, ‘সবাই সেরা। তবে আমার কাছে কোহলি সেরা। ’.৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর যখন আমির আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন, তখন তাকে একটি ব্যাট উপহার দিয়েছিলেন কোহলি।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে যেমন কোহলির উইকেট নিয়েছেন আমির, তেমনি ২০০৯ সালে আমির তার প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফিতে শচীন টেন্ডুলকারকে আউট করেছিলেন। একভক্ত এই দুই উইকেটের মধ্যে কোনটি বেশি উপভোগ্য ছিল তা জানতে চেয়ে প্রশ্ন করেন আমিরকে। আমির জানান, দুটিই সমান উপভোগ্য ছিল।

বাংলাদেশ সময়: ০৪৪৩ ঘণ্টা, ১৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad