ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিপিএলের নতুন আইকন কাটার মাস্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
বিপিএলের নতুন আইকন কাটার মাস্টার বিপিএলের নতুন আইকন কাটার মাস্টার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে আইকন ক্রিকেটার হিসেবে দেখা যেতে পারে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। বিপিএলের গভর্নিং কাউন্সিল থেকে এমনটাই ইঙ্গিত দেওয়া হয়েছে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের গত আসরে খেলেছিল সাত দল। এবারের আসরে দল বেড়ে হচ্ছে আটটি।

এক আসর পর নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট। বিপিএলের তৃতীয় আসরে অংশ নেয়া ছয়টি দল থেকে চতুর্থ আসরে বাদ দেয়া হয় সিলেট রয়্যালসকে। মালিকানা বদলে বিপিএলের গেল আসরে ফিরে আসে প্রথম দুই আসরে অংশ নেয়া ফ্র্যাঞ্চাইজি রাজশাহী ও খুলনা। তবে, এক আসর পর নতুন মালিকানায় ফিরছে সিলেট।

আগামী ৪ নভেম্বর থেকে বিপিএল শুরু হলেও এরইমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলো ব্যস্ত সময় কাটাচ্ছে দল গোছাতে। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, দল বাড়ার ফলেই আইকন খেলোয়াড়ও বাড়বে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় দলের হয়ে যাদের পারফরম্যান্স ভালো, তাদেরই আইকন হিসেবে বিবেচনা করছি আমরা। এই বিবেচনায় নতুন আইকন মোস্তাফিজুর রহমানই হবেন। ’

২০১৫ আসরে মোস্তাফিজ খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসে। ইনজুরি থাকার কারণে গত আসরে ঢাকার হয়ে মাঠে নামতে পারেননি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের এক সূত্রে জানা গেছে, আইকন হিসেবে সাম্প্রতিক সময়ে কিছুটা অফফর্মে থাকায় সৌম্য সরকারের পরিবর্তে ইমরুল কায়েসকে আইকন করা হতে পারে। এদিকে, কুমিল্লা বিপিএলের নিয়ম মেনেই পুরোনো খেলোয়াড়দের মধ্যে চারজনকে রেখে দিতে ইচ্ছুক। সেক্ষেত্রে তারা বেছে নেবে ইমরুল, সাইফুদ্দিন, লিটন দাসকে। মাশরাফিকে ছেড়ে দিলেও ইমরুলকে ছাড়বে না দলটি। তাই, আইকন হিসেবে ইমরুলের অন্তর্ভূক্তি নিয়ে বিপিএলের গভর্নিং কাউন্সিলের সঙ্গে আলোচনা করবে কুমিল্লা। কারণ, ইতোমধ্যেই কুমিল্লা আইকন হিসেবে তামিম ইকবালকে দলে টেনেছে।

আগামী সেপ্টেম্বরে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। নভেম্বরের ৪ তারিখ মাঠে গড়াবে বিপিএলের পঞ্চম আসরটি। তার দুইদিন আগে আসন্ন আসরের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, ১৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।