ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিমের দলে চ্যাম্পিয়ন্স ট্রফির নায়করা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
তামিমের দলে চ্যাম্পিয়ন্স ট্রফির নায়করা হাসান আলি ও ফখর জামান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আইকন ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছে দেশের সেরা ওপেনার তামিম ইকবালকে। একই সঙ্গে দলে নেওয়া হয়েছে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি শিরোপা জয়ের দুই নায়ক হাসান আলি আর ফখর জামানকে।

কুমিল্লা নিজেদের গুছিয়ে নিতে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে মোহাম্মদ সালাউদ্দিনকে।

তামিমের সাথে দেশি-বিদেশি তারকা ক্রিকেটারকে ইতোমধ্যেই নিশ্চিত করে ফেলেছে কুমিল্লা।

গতবারের মতো এবারো দেশের আরেক তারকা ব্যাটসম্যান ইমরুল কায়েসকে রেখে দিচ্ছে।

বিপিএলের গত দুই মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মুর্তজা। তার নেতৃত্বে প্রথমবারের মতো ২০১৫ আসরে শিরোপাও জিতে নিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। তবে সুবিধা করতে পারেনি পরের আসরে। এবার নতুন আইকন তামিম ইকবালকে নিয়ে এগুতে চায় দলটি।

হারানো মুকুট ফিরে পেতে দলটি এবার টেনে নিয়েছে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী, পাকিস্তানের সেরা অলরাউন্ডার শোয়েব মালিক, শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিউজিল্যান্ডের কলিন মুনরো, পাকিস্তানের ফাহিম রহমান, ইমরান খান জুনিয়রকে। আছেন পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি হিরো ফাস্ট বোলার হাসান আলি, ফাইনালের সেরা খেলোয়াড় ফখর জামানও।

ইংল্যান্ডের মাটিতে গত মাসে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিততে দারুণ অবদান রাখেন পেসার হাসান আলি। তিনি ছিলেন আসরের সর্বোচ্চ উইকেটশিকারি। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। আর ভারতের বিপক্ষে ফাইনালের মঞ্চে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে পাকিস্তানকে প্রথমবার এই মেগা ইভেন্ট জিততে সাহায্য করেছিলেন ওপেনার ফখর জামান।

ভিক্টোরিয়ান্সের সূত্রে জানা যায়, পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির এই দুই নায়কই এবার কুমিল্লার শিবিরে যোগ দেবেন। আর এটাই হতে যাচ্ছে তাদের জন্য প্রথম বিদেশি কোনো ঘরোয়া টি-টোয়েন্টি লিগ।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফখর জামানের ওয়ানডে অভিষেক হয়। ভারতের বিপক্ষে ফাইনালে ১১৪ রানের নায়োকোচিত ইনিংস খেলেছিলেন। পুরো আসরে করেছিলেন ২৫২ রান। আর হাসান আলি ফাইনালে ৩ উইকেটসহ পুরো টুর্নামেন্টে ১৩ উইকেট নিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ১৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।