ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

উন্নতির আরও সুযোগ দেখছেন হেলমট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
উন্নতির আরও সুযোগ দেখছেন হেলমট অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত সাফল্য পাওয়া এইচপি টিমের উন্নতির আরও সুযোগ দেখছেন কোচ সাইমন হেলমট

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সফরে নর্দার্ন টেরিটরির আমন্ত্রিত একাদশের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ তো বটেই তিন দিনের একমাত্র ম্যাচটিতেও জয় নিশ্চিত করে তবেই দেশে ফিরেছে লাল-সবুজের হাইপারফরম্যান্স (এইচপি) টিম। তাই সন্দেহাতীতভাবেই দলটির যোগ্যতা ও দক্ষতা নিয়ে আপাতদৃষ্টিতে কারোরই সংশয় থাকার কথা নয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে শুরু করে খোদ কোচও দলটির অভাবনীয় এমন পারফরম্যান্সে তুষ্ট। তবে শিষ্যদের এমন ঈর্ষণীয় পারফরম্যান্সের পরও কোচ সাইমন হেলমট মনে করছেন কিছু কিছু ক্ষেত্রে তাদের উন্নতির সুযোগ রয়েছে।

যেখানে প্রাধান্য পাচ্ছে তাদের ফিটনেস। পাশাপাশি ফিল্ডিংয়ে উন্নতির বিষয়টি তো রয়েছেই।

‘আমার মনে হয় আমাদের প্লেয়ারদের ফিটনেস ও ফিল্ডিংয়ে আরও উন্নতি করতে হবে। দলে এই মুহূর্তে যারা আছে তাদের শারীরিক ও মানষিকভাবে আরও ফিট ও শক্তিশালী হওয়া প্রয়োজন আছে বলে আমি মনে করি। বোলারদের দীর্ঘ সময়ব্যাপী বোলিং করার সামর্থ্য অর্জনের পাশাপাশি ব্যাটসম্যানদেরও লম্বা ইনিংস খেলার সামর্থ্য অর্জন করতে হবে। ’ মঙ্গলবার (১৭ জুলাই) মিরপুরে একাডেমি মাঠে তিনি এমন মন্তব্য করেন।

এসময় অস্ট্রেলিয়া সফরে শিষ্যদের পারফরম্যান্সের পুরো বিষয়টি তুলে ধরে হেলমট আরও বলেন, ‘পুরো সফরেই আমরা দারুণ এক একটি ব্যক্তিগত সাফল্য দেখেছি। ব্যাটিংয়ে নাজমুল হোসেন শান্ত, সাইফউদ্দিন ও তরুণ ইরফান শুক্কুরের শতকের পাশাপাশি বোলিংয়ে আবু হায়দার রনি ও তানবির হায়দারের পাঁচ উইকেটের কীর্তিও আমাকে আলোড়িত করেছে। হার জিত বড় কথা নয়, ভিন্ন কন্ডিশন ও অপরিচিত প্লেয়ারদের সাথে খেলে আমাদের প্লেয়ারদের দক্ষতা অর্জনই ছিল এই সফরের মূল উদ্দেশ্য যা অর্জনে আমরা সক্ষম হয়েছি বলে আমি মনে করি। ’

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।