ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড গড়েই জয় পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
রেকর্ড গড়েই জয় পেল শ্রীলঙ্কা পঞ্চম উইকেট জুটিতেই মূলত জয় এনে দেন নিরোশান দিকভেলা ও আসেলা গুনারত্নে-ছবি:সংগৃহীত

ঘরের মাঠে সর্বোচ্চ রান তাড়া করেই জয় পেল শ্রীলঙ্কা। ফলে দারুণ এক রেকর্ড গড়ার পাশাপাশি জিম্বাবুয়ের বিপক্ষে হারের লজ্জা এড়ালো দলটি। অন্যদিকে প্রথমবারের মতো লঙ্কানদের বিপক্ষে টেস্ট জয়ের সুযোগ হাতছাড়া হলো সফরকারী জিম্বাবুয়ের। ম্যাচে চার উইকেটের নাটকীয় জয় পায় দিনেশ চান্দিমালরা।

সংক্ষিপ্ত স্কোর-
জিম্বাবুয়ে-৩৫৬ ও ৩৭৭
শ্রীলঙ্কা ৩৪৬ ও ৩৯১/৬ (১১৪.৫ ওভার)

লঙ্কার মাটিতে এর আগে সর্বোচ্চ রান তাড়া করেন জয়ের রেকর্ডটি ছিলো পাকিস্তানের। ২০১৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই সর্বোচ্চ ৩৮২ রান তাড়া করে জয় পেয়েছিলে পাকিস্তান।

আর ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৫২ রান তাড়া করে জয় পাওয়ার রেকর্ডটি ছিলো শ্রীলঙ্কার।

কলম্বোয় দু’দলের একমাত্র টেস্টে ৩৮৮ রানের টার্গেটে নামা স্বাগতিক শ্রীলঙ্কার পঞ্চম ও শেষ দিন জয়ের জন্য দরকার পড়ে ২১৮ রান। হাতে ছিলো সাত উইকেট। তবে দিনের শুরুতেই জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার দারুণ শুরু করেন।

তার স্পিনে আগের দিনের সেট ব্যাটসম্যান কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ বিদায় নেন। ৬৬ রান করেন মেন্ডিস। কিন্তু এরপরেই মূলত লঙ্কানদের ঘুড়ে দাঁড়ানো। পঞ্চম উইকেট জুটিতে ১২১ রান করেন নিরোশান দিকভেলা ও আসেলা গুনারত্নে।

দিকভেলা ৮১ রানে বিদায় নিলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন গুনারত্নে। তাকে শেষ দিকে যোগ্য সঙ্গ দেন দিলরুয়ান পেরেরা। গুনারত্নে ৮০ রান করে অপরাজিত থাকেন। ২৯ করেন পেরেরা।

গ্রায়েম ক্রেমার প্রথম ইনিংসে পাঁচ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে চার উইকেট লাভ করেন।

এর আগে দু’দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে জয় পেয়েছিলো জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ১৮ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।