Alexa
ঢাকা, বুধবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৬ জুলাই ২০১৭

bangla news

টেস্টেও ‘ভিন্ন’ জিম্বাবুয়ের বিপক্ষে হারছে শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ২:২৯:০৩ পিএম
জিম্বাবুয়ের ইনিংস বড় করতে সাহায্যে করেন সিকান্দার রাজা-ছবি:সংগৃহীত

জিম্বাবুয়ের ইনিংস বড় করতে সাহায্যে করেন সিকান্দার রাজা-ছবি:সংগৃহীত

এ কোন শ্রীলঙ্কা! এ কোন জিম্বাবুয়ে। সম্প্রতি শ্রীলঙ্কা বাজে খেলছে। তবে জিম্বাবুয়ে যে লঙ্কা সফরে এতো ভালো খেলবে তা হয়তো ক্রিকেটপ্রেমীরা বোঝেননি। যার ফলে ওয়ানডে সিরিজের পর একমাত্র টেস্টটিতে জয়ের পথে এক সময়ের দাপট দেখানো জিম্বাবুয়ে!

জয়ের পথে এই জন্য বলা, কেননা জিততে হলে লঙ্কানদের রেকর্ড তাড়া করেই ম্যাচ বের করতে হবে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা চলছে। যেখানে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে ৩৫৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৩৭৭ রান করে। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ১০ রান পিছিয়ে থেকে করেছিল ৩৪৬ রান। ফলে জিততে হলে স্বাগতিকদের করতে হবে ৩৮৮ রানের পাহাড়সম স্কোর। যেখানে ২০১৫ সালে লঙ্কার মাটিতে তাদেরই বিপক্ষে সর্বোচ্চ ৩৮২ রান তাড়া করে জয় পেয়েছিলে পাকিস্তান। আর ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৫২ রান তাড়া করে জিতেছিল শ্রীলঙ্কা। ফলে জয়ের জন্য দরকার রেকর্ড।

জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস বড় করতে সাহায্য করেন সিকান্দার রাজা। তিনি রঙ্গনা হেরাথের বলে আউট হওয়ার আগে তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ২০৫ বলে খেলেন ১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস। ৬৮ করেন ম্যালকম ওয়ালার। এছাড়া ৪৮ রান করেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

এদিকে লঙ্কান অধিনায়ক হেরাথ অবশ্য নিজের কাজটি সেরে রেখেছেন। প্রথম ইনিংসে পাঁচ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট নিয়েছেন। যাকে ম্যাচসেরা ইনিংস বলা চলে। তবে বড় কথা লঙ্কানরা কি ম্যাচটি অন্তত ড্র করতে পারবে?

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa