[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭

bangla news

ভারতের কোচ হওয়ার স্বপ্ন দেখেন গিলেস্পি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১২:২৫:৪৪ পিএম
 জেসন গিলেস্পি/ছবি: সংগৃহীত

জেসন গিলেস্পি/ছবি: সংগৃহীত

এবারই ভারতের কোচ পদে আবেদন করার বিষয়টি ভেবেছিলেন। শেষ পর্যন্ত আর করেননি। তবে অদূর ভবিষ্যতে টিম ইন্ডিয়ার দায়িত্ব নেওয়ার ইচ্ছা ব্যক্ত করেছেন সাবেক অস্ট্রেলিয়ান পেস তারকা জেসন গিলেস্পি।

খেলোয়াড়ী জীবন থেকে অবসরের পর কোচিং পেশায় নিজেকে গড়ে তুলছেন ৪২ বছর বয়সী গিলেস্পি। তার অধীনে ব্যাক-টু-ব্যাক কাউন্টি চ্যাম্পিয়নশিপ জেতে ইয়র্কশায়ার। বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সের দায়িত্বে ছিলেন।

এখন আন্তর্জাতিক ক্রিকেট দলের কোচ হওয়ার স্বপ্ন দেখেন গিলেস্পি। সম্প্রতি অন্তবর্তীকালীন মেয়াদে পাপুয়া নিউগিনির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এর আগে তার অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গী কথা ছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরটি বাতিল হওয়া তা আর হয়ে ওঠেনি।

কোনো একদিন ভারতের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন গিলেস্পি। যেটি এখন রবি শাস্ত্রীর হাতে। ক’দিন আগে নানা জল্পনা-কল্পনার পর অনিল কুম্বলের স্থলাভিষিক্ত হন তিনি। গত মাসে চ্যাম্পিয়নস ট্রফির পর হেড কোচের পদ থেকে সরে দাঁড়ান কুম্বলে।

গিলেস্পিকে উদ্ধৃত করে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অফিসিয়াল ওয়েবসাইট বলছে, ‘অামি মনে এটা একটা চমৎকার কাজ হবে এবং আমি রবি শাস্ত্রীকে এর জন্য ধন্যবাদ জানাই। হয়তো একদিন কয়েক বছরের মধ্যে এ বিষয়টি (ভারতের কোচ হওয়া প্রসঙ্গে) গুরুত্ব সহকারে ভাববো।’

ভারতের কোচ পদে আবেদন করা নিয়ে এবার দ্বিধাদ্বন্দ্বে ছিলেন আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭১ টেস্টে ২৫৯ ও ৯৭ ওয়ানডেতে ১৪২টি উইকেটের মালিক গিলেস্পি, ‘আমি আমার পরিবারের সঙ্গে অনেক কথা বলেছি, চিন্তা করার জন্য ‍আমার হাতে সময় ছিল। ঠিক করেছিলাম আবেদন করবো। কিন্তু এরপর আর নিশ্চিত ছিলাম না। শেষ পর্যন্ত অনুভব করি এই সুযোগটির জন্য আমি এখনো প্রস্তুত নই।’

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa