ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শাস্ত্রীর ইচ্ছেমতোই ভারতের বোলিং কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
শাস্ত্রীর ইচ্ছেমতোই ভারতের বোলিং কোচ শাস্ত্রীর ইচ্ছেমতোই ভারতের বোলিং কোচ-ছবি:সংগৃহীত

ভারত সহ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে এখন বড় খবর ভারতের কোচ নিয়োগ প্রসঙ্গ। যার শুরু হয়েছে চ্যাম্পিয়নস ট্রফির পর অনিল কুম্বলের অবসর থেকে। তবে রবি শাস্ত্রীকে ইতোমধ্যে প্রধান কোচ করা হলেও সহকারীদের নিয়োগের বিষয়টি নিয়ে নাটক থামছেই না। এবার জানা যায় শাস্ত্রীর ইচ্ছেমতোই ভারত অরুণের বোলিং কোচ হয়ে ভারতীয় দলে ফিরে আসার সম্ভাবনা দেখা যাচ্ছে।

বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, প্রশাসকদের কমিটি রবি শাস্ত্রীর অনুরোধ মেনে নিয়ে ভারতীয় দলের এই প্রাক্তন পেসারকে পুরো সময়ের বোলিং কোচ করে আনতে রাজি হতে পারে। তা হলে শ্রীলঙ্কাতেও দলের সঙ্গে যেতে পারেন তিনি।

বোর্ডের এক কর্তা এ প্রসঙ্গে বলেন, ‘শাস্ত্রী দলে পুরো সময়ের বোলিং কোচ চান আর জাহির খান এত সময় দিতে পারবেন না। সে জন্যই এই ব্যবস্থা। জহিরের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিশেষ কমিটি। যাদের এই দায়িত্ব দেওয়া হয়েছে। ’ তিনি স্পষ্ট জানিয়ে দেন শাস্ত্রীর সঙ্গে জহির বা রাহুল দ্রাবিড়, কারও সম্পর্কই খারাপ নয়। কিন্তু সাপোর্ট স্টাফ নিজের পছন্দেরই চান তিনি।

অর্থাৎ ব্যাপারটা অনেকটা এ রকমই হতে পারে যে, জহির উপদেষ্টা হিসেবে যা পরামর্শ দেবেন, তা ঠিকমতো কার্যকর করার দায়িত্ব থাকবে বোলিং কোচের ওপর। তিনিই হয়তো দেখবেন জাহিরের পরামর্শ বোলাররা ঠিকমতো মেনে বোলিং করছেন কি না। শাস্ত্রী নাকি এ রকমই একটা বোঝাপড়া চান বলে প্রশাসকদের প্রাথমিক ভাবে জানিয়েছেন। তিনি প্রশাসকদের সঙ্গে যে বৈঠকে বসবেন, সেখানেও হয়তো তিনি একই কথা বলবেন। ব্যাটিং উপদেষ্টার ক্ষেত্রেও হয়তো একই রকম ব্যবস্থার কথা বলবেন তিনি।

এদিকে প্রশাসকদের কমিটি থেকে পদত্যাগ করা ইতিহাসবিদ রামচন্দ্র গুহ সরাসরি একটি অভিযোগ করে বলেন, ‘ক্রিকেট উপদেষ্টা কমিটি রাহুল দ্রাবিড় ও জহির খানের নাম সুপারিশ করা সত্ত্বেও তাদের নাম চূড়ান্ত করা হল না। এটা দুই ক্রিকেটারের পক্ষে চরম অপমানজনক। অনিল কুম্বলেকেও এর আগে যথেষ্ট অপমান করা হয়েছে। কুম্বলে, দ্রাবিড়, জহিরের মতো ক্রিকেটারদের এ ভাবে সারা দেশের সামনে অপমান করা মোটেই উচিত হয়নি। ’

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।