ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের পাহাড়সম টার্গেট দিল দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
ইংলিশদের পাহাড়সম টার্গেট দিল দ.আফ্রিকা ইংলিশদের পাহাড়সম টার্গেট দিল দ.আফ্রিকা-ছবি:সংগৃহীত

সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৪৭৪ রানের পাহাড়সম টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা। ফলে মূলত ট্রেন্ট ব্রিজ টেস্টের লাগাম এখন প্রোটিয়াদের হাতেই। কেননা এর আগে ইংলিশরা সর্বোচ্চ ৩৩২ রানের টার্গেট তাড়া করে জয় পেয়েছিলো। তাও সেটি প্রায় ৯০ বছর আগে। যদিও স্বাগতিকদের হাতে এখনও ১০ উইকেট ও দুই দিন রয়েছে।

তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড চার ওভার খেলার সুযোগ পায়। তবে এই ওভারগুলোতে কোনো ভুল হতে দেননি দুই ওপেনার অ্যালিস্টার কুক ও কিয়েটন জেনিংস।

দু’জনই মাটি কামড়ে ছিলেন। ব্যাট থেকে নেননি কোনো রান। শুধুমাত্র অতিরিক্ত থেকে একটি রানই এসেছে। ফলে জিততে হলে বাকি দুই দিনে করতে হবে ৪৭৩ রান।

এর আগে দ.আফ্রিকা নয় উইকেট হারিয়ে ৩৪৩ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। তবে একরকম সেঞ্চুরি বঞ্চিত হন প্রথম ইনিংসে ভালো খেলা অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা। ৮৭ রান করে তিনি লিয়াম ডসনের বলে আউট হন। ৮০ রান করেন ওপেনার ডিন এলগার। এ দু’জনের জুটিই এগিয়ে দেয় সফরকারীদের। দ্বিতীয় উইকেট জুটিতে তারা তোলেন ১৩৫ রান। এছাড়া ৬৩ রান আসে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন স্পিনার মঈন আলী। আর দুটি করে উইকেট পান জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস।

প্রোটিয়ারা দ্বিতীয় দিন এক উইকেট হারিয়ে ৭৫ রানে দিন শেষ করে।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।