Alexa
ঢাকা, সোমবার, ৯ শ্রাবণ ১৪২৪, ২৪ জুলাই ২০১৭

bangla news

রেকর্ড অষ্টম শিরোপা জিতলেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৬ ৮:৫৫:৩৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য ক্যারিয়ারে আরও একটি অনন্য মাইলফলকে নাম লেখালেন রজার ফেদেরার। উইম্বলডন চ্যাম্পিয়নশিপে রেকর্ড অষ্টম শিরোপা জিতলেন সুইস এই টেনিস আইকন। প্রতিপক্ষ ক্রোয়েশিয়ান তারকা মারিন সিলিককে হারিয়ে ইতিহাস গড়লেন ফেদেরার।

রোববার (১৬ জুলাই) লন্ডনে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হয়। ঘাসের কোর্টের গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে সবশেষ ২০১২ আসরে ট্রফি উঁচিয়ে ধরেন ফেদেরার। গত জানুয়ারিতে হার্ড কোর্টে অস্ট্রেলিয়ান ওপেন জয় দিয়ে আক্ষেপ ঘোঁচান।

বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম ইভেন্টের শিরোপা জিততে ফেদেরার প্রথম সেটে ৬-৩ ব্যবধানে জয় তুলে নেন। দ্বিতীয় সেটে আরও দুর্দান্ত ছিলেন এই সুইস। সিলিককে ৬-১ গেমে উড়িয়ে দেন। তৃতীয় সেটে ৬-৪ গেমে জয় তুলে নেন।

এই শিরোপা জিততে মাঝে ফিটনেস ঠিক রাখার জন্য ফ্রেঞ্চ ওপেনসহ পুরো ক্লে-কোর্ট (লাল মাটির) সিজন এড়িয়ে যান সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান ফেদেরার।.উইম্বলডনে সাতটি শিরোপা জয়ে প্রয়াত ইংলিশ তারকা উইলিয়াম রেনশ ও যুক্তরাষ্ট্রের পিট সাম্প্রাসকে ছুঁয়েছিলেন ফেদেরার। এবার সর্বকালের সর্বোচ্চ সংখ্যক (মোট ১৯) গ্র্যান্ড স্লাম জয়ী এই অর্জনটাও এককভাবে নিজের করে নিলেন।

২০১৭ মৌসুমে নিজেকে যেন নতুনভাবে ফিরে পেয়েছেন ৩৫ বছর বয়সী ফেদেরার। উইম্বলডনের আগে এ বছর ছয়টি টুর্নামেন্টে অংশ নিয়ে চারটিতেই শিরোপা ধরা দেয় তার হাতে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ১৬ জুলাই, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa