ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বরফ গলতে শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
বরফ গলতে শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ায় ছবি: সংগৃহীত

বরফ গলতে শুরু করেছে অস্ট্রেলিয়া ক্রিকেটের অচলাবস্থার। বোর্ডের সাথে কেন্দ্রীয় চুক্তি শেষ হয়ে যাওয়ার পর ক্রিকেটারদের লভ্যাংশের ইস্যুতে জেমস সাদারল্যান্ড ও অ্যালিস্টার নিকোলসনের মধ্যকার আলোচনার ফলে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চলতে থাকা অজি ক্রিকেটার ও বোর্ডের মধ্যকার বিরাজমান বিবাদ মিটে যাওয়ার দারুণ একটি সম্ভাবনার উঁকি দিচ্ছে।

দু’জনের আলোচনার প্রেক্ষিতে খুব শিগগিরই বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরের ক্ষেত্র তৈরি হয়েছে। তবে আদতে সেটা কবে, সেই বিষয়টি এখনও নিশ্চিত করে জানাতে পারেনি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অস্ট্রেলীয় গণমাধ্যমগুলোর দেয়া তথ্য মতে, দুই পক্ষের মধ্যকার এই বরফ গলাতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও অস্ট্রেলিয় ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকোলসন। এই দুই কর্ণধারের মধ্যকার টানা দুই দিনের আলোচনা শেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার অব্যাহত দ্বন্দ্ব নিরসনের দারুণ এই ক্ষেত্রটি তৈরি হয়েছে।

আলোচনা শেষে ইতিবাচক ইঙ্গিত দিয়ে অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন এসিএ’র প্রধান নির্বাহী নিকোলসন জানান, ‘সাদারল্যান্ডের সাথে এই বৈঠকটি দারুণ আশা দেখাচ্ছে। আশা করছি দুই পক্ষই নিজেদের একটি আস্থার জায়গায় নিয়ে যেতে পারবে। ’

ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে কেন্দ্রীয় চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় লভ্যাংশ ইস্যুতে কোনো রকম সমঝোতা না হওয়ায় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে নতুন চুক্তি করা সম্ভব হয়ে উঠেনি। ফলে গেল ৩০ জুন পরবর্তী সময় থেকে অস্ট্রেলিয়ার প্রায় ২৩০ জন ক্রিকেটার বেকার হয়ে পড়েছেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ১৬ জুলাই ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।